আজ সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

ইউনিলিভারের পণ্য নেওয়া বন্ধ করল টেসকো

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১৪.১০.২০১৬

টেসকোর অনলাইন থেকে মারমাইট, পিজি টিপস টি এবং পট নুডলসসহ ডজন খানিক পণ্য সরিয়ে নেওয়া হয়েছে।

ইউনিলিভারের সঙ্গে টেসকোর মতবিরোধের প্রেক্ষিতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

পাউন্ডের মূল্য কমে যাওয়ায় ইউনিলিভার ক্ষতিপূরণ হিসেবে পণ্যের দাম বাড়ানোর কথা বলেছে। কিন্তু টেসকো তা মানতে নারাজ, তাই তারা ইউনিলিভারের পণ্যই সরিয়ে নিয়েছে অনলাইন থেকে। আর ইউনিলিভারের ফাইন্যান্স চীফ গ্রায়েম পিটকেথলি বলেছেন, দাম বাড়ানোর বিষয়টি মুদ্রার মান অবমূল্যায়নের প্রেক্ষিতে স্বাভাবিক একটি প্রক্রিয়া। ইউনিলিভার হলো— যুক্তরাজ্যের খাদ্য ও মুদি পণ্যের প্রধান উৎপাদক। কিন্তু এসব পণ্যের বেশিরভাগই যুক্তরাজ্যের বাইরে উত্পাদন করা হয়। তাই পণ্য উৎপাদনে বেশি পাউন্ড খরচ করতে হচ্ছে। তা ছাড়া দাম বাড়ানোর বিষয়টি অন্য খুচরা বিক্রেতারা মেনেও নিয়েছেন।

প্রধান চেইন সুপারশপ সেইনবারি, মরিসন এবং ওয়েইটরোজ বিশেষ কোনো সরবরাহকারীর সম্পর্ক নিয়ে মুখ খুলছে না। তবে লিডলের মুখপাত্র বলেছেন, আমরা কেনার দাম নিয়ে আলোচনা করি না, বরং আমরা সব সময়ই আমাদের গ্রাহকদেরকে সর্বশ্রেষ্ঠ গুণগত মানসম্পন্ন পণ্য দেওয়ার প্রতিশ্রুতি দেই।এদিকে দেশটির বাজার বিশ্লেষকরা বলছেন, এটা শুধু টেসকো আর ইউনিলভারের মধ্যকার বিষয় নয়। এ ধরনের পরিস্থিতি যুক্তরাজ্যের প্রায় সব খুচরা বিক্রেতা ও সরবরাহকারীর মধ্যকার অবস্থা।