Thursday 27th of April 2017

সদ্য প্রাপ্তঃ

৯ জুলাই বাংলাদেশে আসছে পাকিস্তান * মুক্তিযোদ্ধারা পাচ্ছেন ৫ বছরের মাল্টিপল এন্ট্রি ভিসা * আত্মহত্যা করলেন সাবেক রঞ্জি ক্রিকেটার * পরিবর্তন আসছে কলেজে ভর্তি প্রক্রিয়ায় * ৪ মে এসএসসির ফল প্রকাশ * মোহাম্মদপুরে গলিত লাশ উদ্ধার * এবার ফেসবুক লাইভে বাবার হাতে মেয়ে খুন * উপকূলে মার্কিন সাবমেরিন, লাইভ ফায়ার চালাচ্ছে উ.কোরিয়া * ২০২১ সালের মধ্যে বাংলাদেশ ফাইলেরিয়া মুক্ত রাষ্ট্র হবে : স্বাস্থ্যমন্ত্রী

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

শিল্পমন্ত্রীর ইংল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ

বিডিনিউজডেস্ক.কম

তারিখঃ ২৯.০৩.২০১৫

শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর নেতৃত্বে ৫ সদস্যের এক প্রতিনিধিদল গতকাল শনিবার যুক্তরাজ্যের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন। মূলত উন্নত দেশগুলোর মান অবকাঠামো ও গুণগত মাননীতি সম্পর্কে অভিজ্ঞতা অর্জনের জন্য শিল্পমন্ত্রীর এ সফর।

শিল্পমন্ত্রণালয় থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিনিধিদল আগামী ১১ এপ্রিল পর্যন্ত যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও কানাডার বিভিন্ন মান ইন্সটিটিউট, অ্যাক্রেডিটেশন সংস্থা এবং গবেষণাগার পরিদর্শন করবেন।

শিল্পমন্ত্রীর সঙ্গে উক্ত প্রতিনিধি দলে রয়েছেন- পরিকল্পনা কমিশনের শিল্প ও শক্তি বিভাগের সদস্য এস.এম. গোলাম ফারুক, বিএসটিআইর মহাপরিচালক ইকরামুল হক, আইএমইডির প্রধান শেখ নজরুল ইসলাম, শিল্প মন্ত্রণালয়ের উপপ্রধান মু. আনোয়ারুল আলম এবং মন্ত্রীর সহকারী একান্ত সচিব এফ.এম. মাহমুদ (কিরন)।

প্রতিনিধি দলটি ২৮-৩১ মার্চ লন্ডনে অবস্থিত ব্রিটিশ স্ট্যান্ডার্ড ইন্সটিটিউটশন এবং ইউনাইটেড কিংডম অ্যাক্রেডিটেশন সার্ভিস পরিদর্শন করবেন। পরিদর্শনকালে তারা সংস্থাগুলোর কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন।

আরো জানা যায়, প্রতিনিধি দলটি ১-৭ এপ্রিল যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অবস্থিত ন্যাশনাল ইন্সটিটিউট অব স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেকনোলজিসহ অন্যান্য মান সংস্থা ও গবেষণাগার পরিদর্শন করবেন। পরিদর্শনকালে তারা এসব প্রতিষ্ঠানের মানোন্নয়ন সম্পর্কিত তথ্য-উপাত্ত সংগ্রহ করবেন। এর পাশাপাশি তারা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে মান অবকাঠামোর উন্নয়নে প্রতিষ্ঠানগুলোর বর্তমান কর্মকাণ্ড ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে অবহিত হবেন।

তারা ৮-১১ এপ্রিল কানাডার অটোয়ায় অবস্থিত কানাডিয়ান অ্যাসোসিয়েশন ফর ল্যাবরেটরি অ্যাক্রেডিটেশন এর কার্যালয় পরিদর্শন করে সংস্থার কার্যক্রম সম্পর্কে সম্যক ধারণা নেবেন। এ সময় তারা স্থানীয় শিল্পোদ্যোক্তা, মান গবেষক, পরীক্ষকসহ সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় করবেন।