আজ শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১২.০৯.২০১৭

পণ্যে বিক্রয়মূল্য লেখা না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রিসহ বিভিন্ন অপরাধে ১৭ প্রতিষ্ঠানকে

১ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রধান কার্যালয়, ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয় দেশের বিভিন্ন এলাকায় বাজার তদারকি করে এ জরিমানা আদায় করে। অধিদফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয়ের চার কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগর, সিলেট ও ভোলায় ১০ সেপ্টেম্বর বাজার তদারকি করা হয়।

এ সময় চারটি বাজার তদারকির ও তিনটি লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ১৭টি প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। আদায়কৃত জরিমানা থেকে তিনজন অভিযোগকারীকে পুরস্কার হিসেবে চার হাজার টাকা দেয়া হয়।

সংশ্লিষ্ট জেলা প্রশাসন, আমর্ড পুলিশ ব্যাটালিয়ন ও জেলা পুলিশ, বাজার কর্মকর্তা, স্যানিটারি ইন্সপেক্টর এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা করেন। তদারকিকালে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়।