আজ বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১২.০৯.২০১৭

পণ্যে বিক্রয়মূল্য লেখা না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রিসহ বিভিন্ন অপরাধে ১৭ প্রতিষ্ঠানকে

১ লাখ ৯৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রধান কার্যালয়, ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয় দেশের বিভিন্ন এলাকায় বাজার তদারকি করে এ জরিমানা আদায় করে। অধিদফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয়ের চার কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগর, সিলেট ও ভোলায় ১০ সেপ্টেম্বর বাজার তদারকি করা হয়।

এ সময় চারটি বাজার তদারকির ও তিনটি লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ১৭টি প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। আদায়কৃত জরিমানা থেকে তিনজন অভিযোগকারীকে পুরস্কার হিসেবে চার হাজার টাকা দেয়া হয়।

সংশ্লিষ্ট জেলা প্রশাসন, আমর্ড পুলিশ ব্যাটালিয়ন ও জেলা পুলিশ, বাজার কর্মকর্তা, স্যানিটারি ইন্সপেক্টর এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা করেন। তদারকিকালে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়।