আজ মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১৯.০৯.২০১৭

দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম কমছে।

প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমিয়ে নতুন দর নির্ধারণ করেছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

আজ মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানিয়েছে। আগামীকাল বুধবার থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি।

এর আগে গত ১১ সেপ্টেম্বর জুয়েলার্স সমিতি স্বর্ণের দাম বৃদ্ধি করে প্রতি ভরি ৫০ হাজার ১৫৫ টাকা করেছিল। তার আগে গত জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে দুই দফা দর বৃদ্ধির পর ৮ মে স্বর্ণের ভরি ১ হাজার ১৬৭ টাকা দাম কমিয়েছিল সমিতি। গত ২৮ জুলাই ও ১৩ আগস্ট স্বর্ণের দাম ভরিতে যথাক্রমে ১ হাজার ৩৪১ টাকা ও ১ হাজার ৫১৬ টাকা পর্যন্ত বাড়ানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল বুধবার থেকে সারা দেশে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৪৮ হাজার ৯৮৯ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৭৭৩ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ১১৬ টাকায়। আর সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৬ হাজার ২৪৪ টাকা।