আজ মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ২১.০৯.২০১৭

বাংলাদেশের প্লাস্টিক ও হালকা প্রকৌশল শিল্পে বিনিয়োগ উন্নয়নের প্রকল্প হাতে নিয়েছে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)।

গতকাল বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রফতানিকারক অ্যাসোসিয়েশনের (বিপিজিএমইএ) সঙ্গে এ-সংক্রান্ত একটি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছে জাইকা।
গতকাল বিপিজিএমইএর বোর্ডরুমে সংগঠনটি ও জাইকা প্রজেক্ট ফর প্রমোটিং ইনভেস্টমেন্ট অ্যান্ড এনহ্যান্সিং ইন্ডাস্ট্রিয়াল কম্পিটিটিভনেসের (কম্পোনেন্ট থ্রি টিম) মধ্যে এ চুক্তি স্বাক্ষর হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিপিজিএমইএর সভাপতি, বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ও আরটিভির ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন। জাইকা প্রজেক্টের কম্পোনেন্ট লিডার কেইসুকে সুগিয়ামা জাইকার পক্ষে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নেতৃত্ব দেন।
বিপিজিএমইএ জানিয়েছে, জাইকা এ প্রকল্পের মাধ্যমে প্লাস্টিক ও লাইট ইঞ্জিনিয়ারিং খাতের উন্নয়নে পদক্ষেপ গ্রহণ করবে। প্রকল্পটির মূল উদ্দেশ্য হলো, বিনিয়োগ উন্নয়নের মাধ্যমে স্থানীয় শিল্পের বিকাশ ঘটানো এবং বিদেশী কোম্পানি ও স্থানীয় শিল্পের মধ্যে যোগাযোগ উন্নয়নের মাধ্যমে শিল্পের বহুমুখীকরণ।
বিপিজিএমইএ সভাপতি মো. জসিম উদ্দিন জাইকা টিমকে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশ বর্তমানে বিনিয়োগ ও ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে আকর্ষণীয় গন্তব্যে পরিণত হয়েছে। সরকার বিনিয়োগকারীদের সব ধরনের সুযোগ-সুবিধা দিচ্ছে। জাইকা বাংলাদেশের প্লাস্টিক খাতকে অত্যন্ত সম্ভাবনাময় উল্লেখ করে এ খাতের উন্নয়নে সার্বিক সহায়তায় এগিয়ে এসেছে। জাইকার উদ্যোগ বাংলাদেশের প্লাস্টিক খাতকে আরো গতিশীল করবে বলে আমাদের বিশ্বাস।