আজ মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৮.১১.২০১৭

সপ্তাহব্যাপি আয়কর মেলায় রাজশাহী অঞ্চলে প্রায় ১২ কোটি টাকা কর আদায় হয়েছে।

রাজশাহী জেলা ও মহানগর ছাড়াও পাবনা, নাটোর, নওগাঁ এবং চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দারা মেলায় গিয়ে এই কর দিয়েছেন। তারা সবাই রাজশাহী কর অঞ্চলের করদাতা।

রাজশাহীর কর কমিশনার ড. খন্দকার মো. ফেরদৌস আলম জানান, রাজশাহী সদর ছাড়াও এবার নাটোর ও চাঁপাইনবাবগঞ্জে আয়কর মেলার আয়োজন করা হয়েছিল। এছাড়া কয়েকটি উপজেলায় পর্যায়ে এই মেলা অনুষ্ঠিত হয়েছিল। সেসব মেলায় মোট ১১ কোটি ৯১ লাখ ৬১ হাজার ৬৪৭ টাকা আদায় হয়েছে।

এ মেলায় ৯২১ জন নতুন করদাতা সৃষ্টি হয়েছে। এই নতুন করদাতাসহ মেলায় মোট ১৬ হাজার ৫১০ জন তাদের রিটার্ন দাখিল করে আয়কর জমা দিয়েছেন। এবারের মেলায় গত বছরের চেয়ে কয়েক লাখ টাকা বেশি আদায় হয়েছে। মেলা থেকে এবার ৪৯ হাজার ৩৫৬ জন কর সংশ্লিষ্ট বিভিন্ন সেবা গ্রহণ করেছেন।

কর কমিশনার জানান, বুধবার রাজশাহী কর অঞ্চলের আওতায় থাকা প্রতিটি জেলা থেকে সাতজন করে করদাতাকে সম্মাননা জানানো হবে। এছাড়া রাজশাহী মহানগরী থেকেও সাতজন এই সম্মাননা পাচ্ছেন। এই সাতজনের মধ্যে তিনজন সর্বোচ্চ করদাতা, দীর্ঘদিন ধরে কর দিয়ে আসছেন এমন দুজন, ৪০ বছরের কম বয়সী একজন তরুণ এবং একজন নারী।

সব মিলিয়ে রাজশাহী অঞ্চলের মোট ৪২ জন সেরা করদাতাকে আনুষ্ঠানিকভাবে এই সম্মাননা জানানো হবে। জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে বুধবার বেলা সাড়ে ১১টা এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। কর দিতে উদ্বুদ্ধ করতে গত ১ নভেম্বর থেকে আয়কর মেলা শুরু হয়েছিল। মঙ্গলবার রাতে মেলা শেষ হয়েছে।