আজ মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৮.১১.২০১৭

পুঁজিবাজারে ফের অস্থিরতা। শুল্ক ফাঁকির অভিযোগে পুঁজিবাজারের তালিকাভুক্ত প্রতিষ্ঠান গোল্ডেন সন লিমিটেডের বন্ড

লাইসেন্স বাতিল করা হয়েছে। লাইসেন্স বাতিল করার পাশাপাশি প্রতিষ্ঠানটিকে ৪৩ কোটি টাকা জরিমানা করেছে কাস্টমস বন্ড কমিশনারেট।

এই প্রতিষ্ঠানকে বলা হয়েছে,আগামী রবিবারের (১২ নভেম্বর) মধ্যে জরিমানা বাবদ মোট ৪৩ কোটি ২৯ লাখ ১ হাজার ৮১১ টাকা ট্রেজারি চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা দেওয়ার আদেশ দিয়েছে কাস্টমস বন্ড কমিশনারেট। এর আগে ধারাবাহিকভাবে রাজস্ব ফাঁকি প্রমাণিত হওয়ায় এবং অপরাধ ক্রমাগতভাবে বাড়তে থাকায় রাজস্ব সুরক্ষার স্বার্থে ২৬ অক্টোবর পুঁজিবাজারে প্রতিষ্ঠানটির লাইসেন্স বাতিল করেন চট্টগ্রাম বন্ড কমিশনার।

প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অভিযোগ বিদেশ থেকে বন্ড সুবিধায় কাঁচামাল আমদানি করে কারখানায় পণ্য উৎপাদন এবং তা স্থানীয় বাজারে অবৈধভাবে বিক্রি করছিল প্রতিষ্ঠানটি। এর আগে শুল্ক গোয়েন্দা ও বন্ড কমিশনারের হাতে ধরা পড়ে বহুবার জরিমানা গুনতে হয়েছিল এই প্রতিষ্ঠানকে। ২০১৩ সাল থেকে ২০১৬ পর্যন্ত তিন বছরে অন্তত ২৩টি মামলা ও দাবিনামা জারি করেছে শুল্ক গোয়েন্দা ও বন্ড কমিশনারেট। সর্বশেষ এই কঠোর সিদ্ধান্ত নিল বন্ড কাস্টমস।