আজ মঙ্গলবার, ২৩ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে সফরের আমন্ত্রণ বাংলাদেশের প্রধানমন্ত্রীর * সাত দফা দাবিতে উত্তরবঙ্গে পণ্যবাহী যানবাহনের ধর্মঘট আরও ২৪ ঘণ্টা বাড়ছে * যশোরের ঝিকরগাছা উপজেলায় বাস্তুহারা লীগের এক নেতাকে কুপিয়ে হত্যা, একজন আটক * সিনেটের ৩৫ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ভোট দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকরা * সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের থাবায় মৌয়ালের মৃত্যু * সৌদি আরবে শেখ হাসিনা ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে শুভেচ্ছা বিনিময়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বাংলাদেশ সবসময় ভারসাম্য মুদ্রানীতি প্রণয়ন করে

বিডিনিউজডেস্ক.কম

তারিখঃ ২২.০৩.২০১৫

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, বাংলাদেশ সব সময় ভারসাম্য মুদ্রানীতি প্রণয়ন করে থাকে। দেশে দারিদ্র্য দূর করতে স্থায়ী সমাধান দরকার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব বিজনেস আয়োজিত ‘অর্থনীতির অবস্থা ও মুদ্রনীতিতে বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ড. বিরুপাক্ষ পাল, সোনালী ব্যাংকের চেয়ারম্যান হাবিবুর রহমান প্রমুখ।

গভর্নর বলেন, শুধু উচ্চ প্রবৃদ্ধি বাংলাদেশের মতো একটি উঠতি অর্থনীতির জন্য দূরদর্শী হতে পারে না। দেশে অবিচলিত গতি নিশ্চিত করার জন্যে টেকসই অর্থনীতি প্রয়োজন।

তিনি বলেন, আগামিতে যেনো হলমার্কের মতো আর কোনো কেলেঙ্কারির ঘটনা না ঘটতে পারে সেদিক খেয়াল রাখতে হবে। সেজন্য ব্যাংকিং সেক্টরকে ডিজিটাল পদ্ধতির আওতায় আনা হচ্ছে।