Tuesday 24th of January 2017

সদ্য প্রাপ্তঃ

***২১ জেলার পণ্য পরিবহন ধর্মঘট প্রত্যাহার***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

প্রমাণ দিতে না পারলে অর্থ ফেরত পাবে না বাংলাদেশ

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ১৯.০৪.২০১৬

মানি লন্ডারিং কাউন্সিল-এএমএলরিজার্ভের অর্থ চুরির ঘটনায় উপযুক্ত তথ্য-প্রমাণ দিতে না পারলে কিংবা মামলা না করলে বাংলাদেশ অর্থ ফেরত পাবে না বলে জানিয়েছে ফিলিপিন্সের এন্টি সি।

দেশটির সিনেটের ব্লু রিবন কমিটির শুনানিতে একথা জানানো হয়েছে।

এদিকে, চুরি হওয়া অর্থের আরো ৪৪ লাখ ডলার এএমএলসিকে ফেরত দিয়েছেন কিম অং। এ পর্যন্ত প্রায় ১ কোটি ডলার ফেরত দিলেন কিম অং। আরো ৫৪ লাখ ডলার ফেরত দেয়ার কথা রয়েছে তার। এর আগে গেলো ১২ই এপ্রিল অনুষ্ঠিত পঞ্চম দফার শুনানিতে উঠে আসে জড়িত আরো বেশ কয়েকজনের নাম।

এর মধ্যে রয়েছেন, আরসিবিসি'র জুপিটার শাখার সাবেক ব্যবস্থাপক মায়া দেগুইতো, অ্যাঞ্জেলা তোরেস, আরসিবিসি'র আঞ্চলিক বিপণন কর্মকর্তা ব্রিগিত্তে ক্যাপেনা ও নির্বাহী সহ-সভাপতি রাউল তান, আরসিবিসির চেয়ারম্যান লরেনজো তান, চীনা ব্যবসায়ী কিম অং, ওয়েক্যাং জু, উইলিয়াম গো এবং ক্যাসিনো অপারেটর দিং ও গাও।

এছাড়া, বৈদেশিক মুদ্রা লেনদেনকারী প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট সালুদ বাতিস্তা ও তার স্বামী মাইকেল কনকন বাতিস্তার জড়িত থাকার কথাও উঠে আসে শুনানিতে। এদিকে, গতকাল বাংলাদেশের সিআইডি'র পক্ষ থেকে বলা হয়েছে, রিজার্ভ চুরির ঘটনায় ১২ জন ফিলিপিন্স নাগরিক এবং ৮ জন শ্রীলঙ্কান নাগরিকের সম্পৃক্ততা রয়েছে।