আজ রবিবার, ২৮ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে সরিয়ে নেওয়া হল আলোচিত ভাস্কর্যটি * মধ্যরাতে ভাস্কর্য অপসারণের কাজ চলার মধ্যে সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভ * ‘চাপে পড়ে’ ভাস্কর্যটি সরানোর কথা বললেন ভাস্কর মৃণাল হক; তবে কার চাপ, তা বলেননি তিনি * খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদককে গুলি চালিয়ে হত্যা, গুলিতে তার সহকারীও নিহত * সরকার বিরোধী নেতা-কর্মীদের হত্যার মিশনে, বললেন খালেদা জিয়া * মাগুরায় জেলা প্রশাসককে ঘুষ দিতে গিয়ে ৫ লাখ টাকাসহ এক ব্যক্তি গ্রেপ্তার

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

রমজানে ১৭৫টি উপজেলায় ট্রাকে পণ্য বিক্রি করবে টিসিবি

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ২৪.০৪.২০১৬

রমজান উপলক্ষে দেশের ১৭৫টি উপজেলায় নিজস্ব ডিলারের মাধ্যমে খোলা ট্রাকে পণ্য বিক্রি করবে

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

রমজান মাসে ভোক্তাদের দুর্ভোগ কমাতে ও বাড়তি চাহিদা মেটাতে টিসিবি আগে থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছে। টিসিবি সূত্রে জানা যায়, সারা দেশে ১৭৫টি উপজেলায় টিসিবির পণ্য বিক্রির জন্য মন্ত্রণালয়ের অনুমোদন চাওয়া হয়েছে। মন্ত্রণালয়ের অনুমোদন পেলে প্রথম রমজান থেকে খোলা ট্রাকে পণ্য বিক্রির জন্য উপজেলাগুলো নির্ধারিত হবে। পাশাপাশি দামও নির্ধারণ করা হবে।

টিসিবি সূত্রে জানা যায়, টিসিবির হাতে পর্যাপ্ত পণ্য মজুত রয়েছে। এই নিয়মিত মজুতের পাশাপাশি রমজান উপলক্ষে ইতিমধ্যে অপরিশোধিত সয়াবিন, অপরিশোধিত পাম অয়েল, মসুর ডাল, ছোলা ও খেজুর আমদানির সিদ্ধান্ত নিয়েছে টিসিবি। রমজান উপলক্ষে এ পাঁচটি পণ্য স্থানীয় বাজার ও আন্তর্জাতিক বাজার থেকে সংগ্রহ করা হবে। রমজানের আগেই এসব পণ্য মজুত করা সম্ভব হবে বলে জানিয়েছে টিসিবি সূত্র।

উল্লেখ্য, ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে টিসিবি সরকারের নীতি অনুযায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী আমদানি করে থাকে।এ ছাড়া বেশ কিছু দায়িত্ব পালনের সঙ্গে সঙ্গে বাজারে দ্রব্যমূল্য মনিটর করার পাশাপাশি আমদানি করা পণ্য বিক্রয় ও বিতরণের জন্য ডিলার বা এজেন্ট নিয়োগ দিয়ে থাকে।