Monday 1st of May 2017

সদ্য প্রাপ্তঃ

*** রোজা সামনে রেখে টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে; ২৮১১ জন পরিবেশক ও ১৮৫ ট্রাকের মাধ্যমে বিক্রি করা হবে চিনি * হাওরে বাঁধ নির্মাণে গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে: সুনামগঞ্জে প্রধানমন্ত্রী * ফরিদপুরে ইউপি চেয়ারম্যানের বাড়িতে প্রতিপক্ষের হামলা, সংঘর্ষে নিহত ১ * অর্থ মন্ত্রণালয়ের ‘ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান’ বিভাগের নাম এখন শুধু ‘আর্থিক প্রতিষ্ঠান’* সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় এক ইউপি চেয়ারম্যানের ঝুলন্ত লাশ উদ্ধার * নিউ ইয়র্কে মুক্তিযোদ্ধা ও আবৃত্তিশিল্পী কাজী আরিফের জানাজা, মরদেহ দেশে আসবে মঙ্গলবার

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

সাড়া জাগিয়ে শেষ হলো ডেনিম এক্সপো-২০১৬

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ২৭.০৪.২০১৬

২০২১ সালে বিশ্বে ডেনিম ফেব্রিকস এর বাজার হবে ৬ হাজার ৪শ' কোটি ডলারেরও বেশি।

এমন লক্ষ্যমাত্রা ধরে শেষ হলো ডেনিম এক্সপো-২০১৬। রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আয়োজিত দু'দিনের ডেনিম পণ্য প্রদর্শনীতে ক্রেতাদের মাঝে সাড়া ফেলেছে বেশ।

সারাবিশ্বে ডেনিমের জিন্স ফেব্রিক এক জনপ্রিয় নাম। বাংলাদেশ, চীন, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশেই এই ব্রান্ডের কারখানা আছে। বছরে ৩৬ কোটি গজ ফেব্রিকসের মধ্যে ৭০ শতাংশই আবার উৎপাদন হয় এশিয়ায়। শুধু ইউরোপীয় ইউনিয়নের দেশে রপ্তানি হয় ১ বিলিয়ন ডলারের পণ্য। তাই এবারের উদ্যোগ বেশ সাড়া ফেলেছে ক্রেতাদের মধ্যে। ডেনিম পণ্যের এমন আয়োজন ও প্রয়োজনীয়তা নিয়ে কথা বলার পাশাপাশি বিদেশি দর্শনার্থীদের মুখে প্রশংসা ছিল বাংলাদেশের পোশাক শিল্পের।

এক বিদেশি দর্শনার্থী বলেন, 'আমি চারবারের প্রদর্শনীর সবগুলোতে অংশ নিয়েছি। এটা খুবই ভাল আয়োজন। এখানে এসে দেখতে পাচ্ছি ক্রেতাদের পছন্দমতো নতুন নুতন পণ্যের সমাহার। বাংলাদেশও দিন দিন পোশাক শিল্পে এগিয়ে চলেছে।' এবারের প্রদর্শনীতে ১৩টি দেশের ৪৯টি ডেনিম প্রতিষ্ঠান অংশ নেয়। চতুর্থবারের মতো এ আয়োজন নিয়ে সন্তুষ্ট ছিল প্রতিষ্ঠানগুলো। প্রদর্শনীতে অংশ নেয়া এক বিদেশি বলেন, 'আমাদের কারখানা চীনে। এখানে প্রথম এসেছি। তবে ক্রেতাদের আগ্রহ দেখে মনে হচ্ছে এটা আমাদের পণ্যের বাজারজাত করণে বড় ভূমিকা রাখবে। এখান থেকে ফিরে আমরা ক্রেতাদের সঙ্গে অর্ডারের বিষয়ে কথা বলব।' ডেনিম পণ্য প্রদর্শনীর পরবর্তী আয়োজন অনুষ্ঠিত হবে চলতি বছরের ৮ ও ৯ নভেম্বর।