আজ মঙ্গলবার, ২৩ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে সফরের আমন্ত্রণ বাংলাদেশের প্রধানমন্ত্রীর * সাত দফা দাবিতে উত্তরবঙ্গে পণ্যবাহী যানবাহনের ধর্মঘট আরও ২৪ ঘণ্টা বাড়ছে * যশোরের ঝিকরগাছা উপজেলায় বাস্তুহারা লীগের এক নেতাকে কুপিয়ে হত্যা, একজন আটক * সিনেটের ৩৫ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ভোট দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকরা * সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের থাবায় মৌয়ালের মৃত্যু * সৌদি আরবে শেখ হাসিনা ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে শুভেচ্ছা বিনিময়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

সাড়া জাগিয়ে শেষ হলো ডেনিম এক্সপো-২০১৬

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ২৭.০৪.২০১৬

২০২১ সালে বিশ্বে ডেনিম ফেব্রিকস এর বাজার হবে ৬ হাজার ৪শ' কোটি ডলারেরও বেশি।

এমন লক্ষ্যমাত্রা ধরে শেষ হলো ডেনিম এক্সপো-২০১৬। রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আয়োজিত দু'দিনের ডেনিম পণ্য প্রদর্শনীতে ক্রেতাদের মাঝে সাড়া ফেলেছে বেশ।

সারাবিশ্বে ডেনিমের জিন্স ফেব্রিক এক জনপ্রিয় নাম। বাংলাদেশ, চীন, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশেই এই ব্রান্ডের কারখানা আছে। বছরে ৩৬ কোটি গজ ফেব্রিকসের মধ্যে ৭০ শতাংশই আবার উৎপাদন হয় এশিয়ায়। শুধু ইউরোপীয় ইউনিয়নের দেশে রপ্তানি হয় ১ বিলিয়ন ডলারের পণ্য। তাই এবারের উদ্যোগ বেশ সাড়া ফেলেছে ক্রেতাদের মধ্যে। ডেনিম পণ্যের এমন আয়োজন ও প্রয়োজনীয়তা নিয়ে কথা বলার পাশাপাশি বিদেশি দর্শনার্থীদের মুখে প্রশংসা ছিল বাংলাদেশের পোশাক শিল্পের।

এক বিদেশি দর্শনার্থী বলেন, 'আমি চারবারের প্রদর্শনীর সবগুলোতে অংশ নিয়েছি। এটা খুবই ভাল আয়োজন। এখানে এসে দেখতে পাচ্ছি ক্রেতাদের পছন্দমতো নতুন নুতন পণ্যের সমাহার। বাংলাদেশও দিন দিন পোশাক শিল্পে এগিয়ে চলেছে।' এবারের প্রদর্শনীতে ১৩টি দেশের ৪৯টি ডেনিম প্রতিষ্ঠান অংশ নেয়। চতুর্থবারের মতো এ আয়োজন নিয়ে সন্তুষ্ট ছিল প্রতিষ্ঠানগুলো। প্রদর্শনীতে অংশ নেয়া এক বিদেশি বলেন, 'আমাদের কারখানা চীনে। এখানে প্রথম এসেছি। তবে ক্রেতাদের আগ্রহ দেখে মনে হচ্ছে এটা আমাদের পণ্যের বাজারজাত করণে বড় ভূমিকা রাখবে। এখান থেকে ফিরে আমরা ক্রেতাদের সঙ্গে অর্ডারের বিষয়ে কথা বলব।' ডেনিম পণ্য প্রদর্শনীর পরবর্তী আয়োজন অনুষ্ঠিত হবে চলতি বছরের ৮ ও ৯ নভেম্বর।