আজ সোমবার, ২৬ জুন, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ঈদের নামাজ শান্তিপূর্ণভাবে হওয়ায় প্রধানমন্ত্রীর সন্তোষ * নিজ হাতে অতিথি আপ্যায়ন করলেন মুস্তাফিজ * নড়াইলে ছেলেকে নিয়ে ঈদগাহে মাশরাফি * নাটোরে প্রাইভেটকারের ধাক্কায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত * সেতুর সঙ্গে প্রাইভেটকারের ধাক্কা, মামা-ভাগ্নেসহ নিহত ৩ * মামা-ভাগ্নেসহ নিহত ৩ * উৎসবমুখর পরিবেশে রথযাত্রা উৎসব শুরু **

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বাংলাদেশ শিপিং করপোরেশনের নগদ লভ্যাংশ ঘোষণা
বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ২৮.০৪.২০১৬

পুঁজিবাজারের তালিকাভুক্ত বাংলাদেশ শিপিং করপোরেশন লিমিটেড কোম্পানির পরিচালনা পর্ষদ সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

গত ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের নিরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি এ লভ্যাংশ ঘোষণা করলো।
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।জানা যায়, বর্তমান সাধারণ শেয়ারহোল্ডারদের কাছে কোম্পানির মোট ৬৫ লাখ ২৪ হাজার ২৫০টি বা ৪৭ দশমিক ৯০ শতাংশ শেয়ার রয়েছে। আর সরকারের কাছে ৭০ লাখ ৯৪ হাজার ৯৫০টি বা ৫২ দশমিক ১০ শতাংশ শেয়ার রয়েছে। সরকার লভ্যাংশ বাবদ ৬ কোটি ৫২ লাখ ৪২ হাজার ৫শ’ টাকা পাবে।এ বিষয়ে শেয়ারহোল্ডারদের সম্মতি নেওয়ার জন্য আগামী ২৩ জুলাই কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৩১ মে।
সমাপ্ত অর্থবছরের নিরিক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ টাকা ৯২ পয়সা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬০৩ টাকা।