আজ বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** প্রখ্যাত নজরুল সঙ্গীতশিল্পী ওস্তাদ সুধীন দাস আর নেই * ঢাকার দোহারে মৈনটঘাটে ঘুরতে এসে পদ্মায় তিনজন নিখোঁজ * ছয় মুসলিম দেশের ওপর যুক্তরাষ্ট্রে প্রবেশে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিষেধাজ্ঞা আংশিক বহাল রাখছেন দেশটির সুপ্রিম কোর্ট **

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

পাইকারি বাজারে বেড়েছে পেঁয়াজ-রসুনের দাম

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ৩০.০৪.২০১৬

রাজধানীর পাইকারি বাজারে এক মাসের ব্যবধানে কেজিপ্রতি দেশি পেঁয়াজের দাম বেড়েছে ১০ টাকা।

এছাড়া কেজিতে ২০ টাকা বেড়েছে আমদানি করা রসুনের দাম।অন্যদিকে নতুন ধান উঠায় বাজারে চালের দাম কমলেও বাড়ছে ছোলা ও খেসারি ডালের দাম। ব্যবসায়ীরা বলছেন, আন্তর্জাতিক বাজারে দাম বেশি হওয়ায় দেশেও বাড়ছে।

রাজধানীর পাইকারি বাজারে চালের পর্যাপ্ত মজুদ থাকার পাশাপাশি মৌসুমের নতুন ধান বাজারে উঠায় মিনিকেট সহ বিভিন্ন ধরনের চালের দাম কমেছে। আর ভরা মৌসুমে দাম আরো কমার সম্ভাবনা রয়েছে বলে জানান ব্যবসায়ীরা। গত এক মাসে বেড়ে দেশি পেঁয়াজের দাম মানভেদে ৩৫ থেকে ৩৮ টাকায় স্থিতিশীল থাকলেও বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম। অন্যদিকে কেজিতে ২ থেকে ৩ টাকা আদার দাম কমলেও ২০ টাকা বেড়ে আমদানি করা এক কেজি রসুন বিক্রি হচ্ছে ১৮০ টাকায়।

এদিকে রমজান শুরুর প্রায় দেড় মাস আগেই দাম বাড়ছে ছোলার। একইসঙ্গে বেড়েছে খেসারীরও। এক সপ্তাহে ৩ থেকে ৪ টাকা বেড়ে এক কেজি ছোলা বিক্রি হচ্ছে ৭৫ থেকে ৭৭ টাকায়। ৮ টাকা বেড়ে খেসারীর ডাল বিক্রি হচ্ছে ৭৫ টাকায়। দেশে ফলন কম হওয়া এবং বিশ্ববাজারে দাম বাড়ার কথা জানালেন ব্যবসায়ীরা। সপ্তাহজুড়ে অন্যান্য ডাল, তেল ও মসলার দাম রয়েছে আগের মতোই।