আজ শনিবার, ২৭ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে সরিয়ে নেওয়া হল আলোচিত ভাস্কর্যটি * মধ্যরাতে ভাস্কর্য অপসারণের কাজ চলার মধ্যে সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভ * ‘চাপে পড়ে’ ভাস্কর্যটি সরানোর কথা বললেন ভাস্কর মৃণাল হক; তবে কার চাপ, তা বলেননি তিনি * খুলনা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদককে গুলি চালিয়ে হত্যা, গুলিতে তার সহকারীও নিহত * সরকার বিরোধী নেতা-কর্মীদের হত্যার মিশনে, বললেন খালেদা জিয়া * মাগুরায় জেলা প্রশাসককে ঘুষ দিতে গিয়ে ৫ লাখ টাকাসহ এক ব্যক্তি গ্রেপ্তার

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

পাইকারি বাজারে বেড়েছে পেঁয়াজ-রসুনের দাম

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ৩০.০৪.২০১৬

রাজধানীর পাইকারি বাজারে এক মাসের ব্যবধানে কেজিপ্রতি দেশি পেঁয়াজের দাম বেড়েছে ১০ টাকা।

এছাড়া কেজিতে ২০ টাকা বেড়েছে আমদানি করা রসুনের দাম।অন্যদিকে নতুন ধান উঠায় বাজারে চালের দাম কমলেও বাড়ছে ছোলা ও খেসারি ডালের দাম। ব্যবসায়ীরা বলছেন, আন্তর্জাতিক বাজারে দাম বেশি হওয়ায় দেশেও বাড়ছে।

রাজধানীর পাইকারি বাজারে চালের পর্যাপ্ত মজুদ থাকার পাশাপাশি মৌসুমের নতুন ধান বাজারে উঠায় মিনিকেট সহ বিভিন্ন ধরনের চালের দাম কমেছে। আর ভরা মৌসুমে দাম আরো কমার সম্ভাবনা রয়েছে বলে জানান ব্যবসায়ীরা। গত এক মাসে বেড়ে দেশি পেঁয়াজের দাম মানভেদে ৩৫ থেকে ৩৮ টাকায় স্থিতিশীল থাকলেও বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম। অন্যদিকে কেজিতে ২ থেকে ৩ টাকা আদার দাম কমলেও ২০ টাকা বেড়ে আমদানি করা এক কেজি রসুন বিক্রি হচ্ছে ১৮০ টাকায়।

এদিকে রমজান শুরুর প্রায় দেড় মাস আগেই দাম বাড়ছে ছোলার। একইসঙ্গে বেড়েছে খেসারীরও। এক সপ্তাহে ৩ থেকে ৪ টাকা বেড়ে এক কেজি ছোলা বিক্রি হচ্ছে ৭৫ থেকে ৭৭ টাকায়। ৮ টাকা বেড়ে খেসারীর ডাল বিক্রি হচ্ছে ৭৫ টাকায়। দেশে ফলন কম হওয়া এবং বিশ্ববাজারে দাম বাড়ার কথা জানালেন ব্যবসায়ীরা। সপ্তাহজুড়ে অন্যান্য ডাল, তেল ও মসলার দাম রয়েছে আগের মতোই।