আজ সোমবার, ২৪ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

স্বর্ণের দাম বাড়লো ভরিতে ১২২৫ টাকা

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৪.০৫.২০১৬

দুই মাসের ব্যবধানে আবারও ২২ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে বাড়লো ১ হাজার ২শ’ ২৫ টাকা।

শুক্রবার (০৬ মে) থেকে নতুন মূল্যে প্রতি ভরি স্বর্ণ ৪৭ হাজার ৪শ’ ১৫ টাকায় বিক্রি হবে। এর আগে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৪৬ হাজার ১শ’ ৯০ টাকা।

বুধবার (০৪ মে) বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে। এর আগে স্বর্ণের দাম বেড়েছিল চলতি বছরের ৫ মার্চ। গত কয়েক মাস ধরেই অব্যহতভাবে বেড়ে চলেছে স্বর্ণের দাম।

নতুন মূল্য তালিকায় ২১ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি বিক্রি হবে ৪৫ হাজার ৩শ’ ১৫ টাকা। বর্তমান দাম ৪৪ হাজার ৯০ টাকায়। ১৮ ক্যারেটের স্বর্ণ ভরি প্রতি এখন বিক্রি হবে ৩৮ হাজার ৯৬শ’ ১৭ টাকায়। বৃহস্পতিবার পর্যন্ত দাম থাকবে ৩৭ হাজার ৪শ’ ৪২ টাকা।

আর সনাতন পদ্ধতির ভরি প্রতি স্বর্ণ বিক্রি হবে ২৩ হাজার ৯শ’ ১১ টাকা। বর্তমান দাম ২২ হাজার ৬শ’ ৮৬ টাকা। স্বর্ণের পাশাপাশি বেড়েছে রুপার দামও। আগে প্রতি ভরি রুপার দাম ছিল ৯৩৩ টাকা। বুধবার থেকে তা বিক্রি হবে ৯৯১ টাকায়। অর্থাৎ প্রতি ভরিতে রুপার দাম বেড়েছে ৫৮ টাকা।