Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

চুয়েটে কম্পিউটার বিষয়ক কনফারেন্সের লোগো উন্মোচন

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ০৪.০৭.২০১৮

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ইলেকট্রিক্যাল, কম্পিউটার ও কমিউনিকেশন কৌশল বিষয়ক আন্তর্জাতিক

কনফারেন্সের ‘ইসিসিই-২০১৯’ পোস্টার ও লোগো উম্মোচন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের আয়োজনে আগামী বছরের ৭ থেকে ৯ ফেব্রুয়ারি তিন দিনব্যাপী ওই কনফারেন্স পর্যটন নগরী কক্সবাজারে অনুষ্ঠিত হবে। বুধবার লোগো ও পোস্টার উন্মোচনের মধ্য দিয়ে কনফারেন্সের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হলো।

দ্বিতীয়বারের মত আয়োজিত ওই কনফারেন্সে পাওয়ার, রিনিউয়েবল এনার্জি অ্যান্ড স্মার্ট গ্রিড, ন্যানো টেকনোলজি, পাওয়ার ইলেকট্রনিক্স, ইলেকট্রনিক্স অ্যান্ড কন্ট্রোল সিস্টেম, কমিউনিকেশন অ্যান্ড সিগন্যাল প্রসেসিং, গেমিং অ্যান্ড মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট, ওয়্যারলেস সেন্সর অ্যান্ড মোবাইল এড-হক নেটওয়ার্কস, ইন্টেলিজেন্ট কম্পিউটিং অ্যান্ড সিস্টেমস, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, বায়োইনফরমেটিক্স অ্যান্ড ই-হেলথ কেয়ার, ই-কমার্স অ্যান্ড ই-গভর্নেন্স, সাইবার সিকিউরিটি, ভার্চুয়াল রিয়েলিটি প্রভৃতি বিষয়ে গুরুত্বপূর্ণ প্রবন্ধ উপস্থাপন করা হবে।

এইকসাথে তড়িৎ, কম্পিউটার ও কমিউনিকেশন প্রকৌশল খাতের বর্তমান অগ্রগতি ও ভবিষ্যত প্রবণতাসমূহ নিয়ে বিশদ আলোচনা ও তথ্য-উপাত্ত বিনিময় হবে। ওই কনফারেন্সে উপস্থাপনের জন্য আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে পেপার জমা দেয়া যাবে। আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে ওই কনফারেন্সে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করা যাবে।

লোগো ও পোস্টার উন্মোচনের সময়, কনফারেন্স আয়োজক কমিটির সভাপতি ও ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক ড. কৌশিক দেব, সহ-সভাপতি ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের প্রধান অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন, সহ-সভাপতি ও ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল্লাহ, ইনস্টিটিউট অফ ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি'র (আইআইসিটি) পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান, কনফারেন্স সেক্রেটারি ও ইইই বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রুবাইয়াৎ তানভীর হোসাইন, প্রকাশনা সম্পাদক ও ইইই বিভাগের সহযোগী অধ্যাপক আইনুল আনাম শাহজামাল খান প্রমুখ উপস্থিত ছিলেন।