Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ০৯.০৮.২০১৮

নিরাপদ সড়ক চাই আন্দোলনে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী ও ছাত্রলীগকে নিয়ে কটুক্তি, ভ্রান্তিকর তথ্য ছড়ানো ও আইনশৃঙ্খলা

পরিস্থিতি নিয়ে কটুক্তি করার অপরাধে ছয় শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার ও দুইজনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস থেকে বুধবার বিকেলে এ তথ্য পাওয়া যায়। সাময়িক বহিষ্কৃতরা হলেন- ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করার অপরাধে ইনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয় বর্ষ প্রথম সেমিস্টারের জাকিয়া রহমান ও জাকিয়া বেগম, ছাত্রলীগকে নিয়ে কটুক্তি করার অপরাধে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী মোঃ তানবীর হাসান, ভ্রান্তিকর তথ্য ছড়ানোর অপরাধে পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী ওবায়দুল্লাহ, ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করার অপরাধে পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী সুমাইয়া ইসলাম, বিভিন্ন জনের সঙ্গে যোগাযোগ করে নাশকতা সৃষ্টির চেষ্টা করার অপরাধে গণিত বিভাগের প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী ইমরান হোসেন।

এছাড়াও আইনশৃঙ্খলা নিয়ে কটুক্তি করার অপরাধে ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষ দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী মেহনাজ জামান ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষ প্রথম সেমিস্টারের শিক্ষার্থী শুভ্রা দেবনাথকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ সিরাজুল ইসলাম বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের নামে যারা মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, গুজব ছড়ানো, আইন শৃঙ্খলা নিয়ে কটুক্তি ও বিভিন্ন জনের সঙ্গে যোগাযোগ করে নাশকতা করার চেষ্টা করেছে এমন ছয়জনকে সাময়িক বহিষ্কার ও দুইজনকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। আগামী সাত কর্মদিবসের ভেতরে ‘কেন তাদেরকে স্থায়ী বহিষ্কার করা হবে না?’ এর কারণ জানাতে বলা হয়েছে। গোপনসুত্রে জানা যায়, বহিষ্কৃতদের বিভিন্ন সময়ে ডেকে মারধর করে ছাত্রলীগ এবং ছাত্রলীগই বিশ্ববিদ্যালয় প্রসাশনকে চাপ সৃষ্টি করে এই আটজনকে বহিষ্কার করার জন্য।