আজ শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস ১২ জানুয়ারি

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৪.০১.২০১৭

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামী ১২ জানুয়ারি ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস-২০১৭’ পালিত হবে।

পরের দিন ১৩ জানুয়ারি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এ্যালানাই ডে মিলনমেলা অনুষ্ঠিত হবে। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে সাংবাদিক সম্মেলনে এই তথ্য জানান নিবন্ধক আবু বকর সিদ্দিক।

এ বছর বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১০ টায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্ত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বিশ্ববিদ্যালয় দিবস ২০১৭ এর শুভ উদ্বোধন ঘোষণা, বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে চলচ্চিত্র প্রদশর্নী, বিকেল সাড়ে তিনটায় পুতুল নাচ, বিকেল পাঁচটায় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের উদ্যোগে সেলিম আল দীন মুক্তমঞ্চে নাটক, সন্ধ্যায় সাতটায় ফানুস উড়ানো হবে।
পরেরদিন ১৩ জানুয়ারি এ্যালামনাই ডে মিলন মেলা উপলক্ষ্যে সকাল সাড়ে নয়টায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা, সকাল দশটা ৩০ মিনিটে দ্বিতীয় ব্যাচে ভর্তিকৃত শিক্ষার্থীদের সংবর্ধনা, সকাল সাড়ে ১১টায় আলোচনা সভা, বেলা একটায় মধ্যাহ্নভোজ, আড়াইটায় স্মৃতিচারণ এবং বিকেল পাঁচটায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে।

এ্যালামনাই ডে মিলন মেলার নিবন্ধন ফি নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৫০০ টাকা। স্বামী/স্ত্রী’র জন্য ৫০০ টাকা এবং অন্যান্যদের জন্য ৩০০ টাকা। এছাড়া বর্তমান শিক্ষার্থীদের জন্য নিবন্ধন ফি নির্ধারণ করা হয়েছে ৩০০ টাকা। আর শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের জন্য ফি ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। ৭ জানুয়ারি পর্যন্ত নিদির্ষ্ট পয়েন্টে নিবন্ধন করা হচ্ছে।

এ সময় বিশ্ববিদ্যালয় দিবস ও এ্যালামনাই ডে উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, সাবেক উপাচার্য ও এ্যালামনাই এ্যাসোসিয়েশনের আহ্বায়ক অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, উপ-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, সমাজবিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. আমির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।