আজ মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

৩৭তম বিসিএস: লিখিত পরীক্ষার সূচি প্রকাশ

বিডিনিউজডেস্ক ডেস্ক | তারিখঃ ০৫.০১.২০১৭

সাঁইত্রিশতম বিসিএসের লিখিত পরীক্ষার আবশ্যিক বিষয়ের সূচি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

আগামী ১২ থেকে ১৬ ফেরুয়ারি ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর কেন্দ্রে আবশ্যিক বিষয়ের পরীক্ষা হবে বলে বুধবার কমিশনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পদসংশ্লিষ্ট বিষয়ের পরীক্ষাসূচি পরে জানাবে পিএসসি।গত ৩০ সেপ্টেম্বর এ বিসিএসের প্রিলিমিনারিতে দুই লাখ ৪৩ হাজার ৪৭৬ জন চাকরিপ্রার্থী অংশ নেন। প্রিলিমিনারিতে উত্তীর্ণ আট হাজার ৫২৩ জন লিখিত পরীক্ষায় অংশ নেবেন।বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লিখিত পরীক্ষায় গড় ন্যূনতম পাস নম্বর ৫০ শতাংশ। লিখিত পরীক্ষায় প্রার্থী কোনো বিষয়ে ৩০ শতাংশের কম নম্বর পেলে তিনি ওই বিষয়ে কোন নম্বর পাননি বলে গণ্য হবে।

পরীক্ষা শুরুর ১৫ মিনিট পর কোনো প্রার্থীকে পরীক্ষা কক্ষে প্রবেশ করতে দেওয়া হবে না। পরীক্ষা কেন্দ্রে বই, ব্যাগ, হাতঘড়ি, মোবাইল ফোন, ঘড়ি সদৃশ্য মোবাইল ফোন, ক্যালকুলেটর বা যে কোনো ধরনের ইলেকট্রনিক যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ।প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হিসেবে এক হাজার ২২৬ জনকে নিয়োগ দিতে গত ২৯ ফেব্রুয়ারি ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।