Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

বাংলার মানুষের জন্য আমার জীবন উৎসর্গ করেছি

জাতীয় ডেস্ক | তারিখঃ ০৫.১০.২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার বাবা সারা জীবন বাংলার মানুষকে ভালোবেসেছিলেন।

দেশকে উন্নতির শিখরে পৌঁছাতে জনগণের জন্য সবকিছু উৎসর্গ করব। সারা জীবন দেশের মানুষের জন্য কাজ করবই। বাংলার মানুষের জন্য আমার জীবন উৎসর্গ করেছি। সোনার বাংলা আমরা ইনশা আল্লাহ গড়ে তুলব।
আজ সোমবার বিকেলে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় নাগরিক সংবর্ধনার জবাবে এসব কথা বলেন তিনি।
জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন অব দি আর্থ’ পদকে ভূষিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ নাগরিক সংবর্ধনা দিচ্ছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন।
বিকেল সাড়ে চারটায় শুরু হওয়া সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। ‘চ্যাম্পিয়ন অব দি আর্থ’ পুরস্কার পাওয়ায় বাংলার জনগণের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাবা-মা, ভাইদের হারিয়ে বাংলার মানুষের মাঝে বাবা-মায়ের স্নেহ, ভাইয়ের ভালোবাসা পেয়েছেন বলে উল্লেখ করে তার সব অর্জন, সব পুরস্কার বাংলার মানুষকে উৎসর্গ করে দেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেন, দেশের মেহনতি মানুষ যেন দুমুঠো ভাত পায় সেটাই আমাদের লক্ষ্য। ৫৬ হাজার বর্গমাইলের এই দেশে ১৬ কোটি মানুষের বাস। উন্নয়ন করতে গেলে স্বাভাবিকভাবেই পরিবেশের ওপর চাপ পড়ে। পরিবেশের ভারসাম্য যেন রক্ষা হয় সেই পরিকল্পনা মতোই কাজ করে যাচ্ছি।
তিনি বলেন, বাংলাদেশকে নিয়ে অনেক চক্রান্ত হয়েছে, আজ বিশ্ব সভায় বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশ এবং ২০২১ সালে মধ্যম আয়ের দেশ হবে।