Tuesday 28th of February 2017

সদ্য প্রাপ্তঃ

***পরিবহন ধর্মঘট প্রত্যাহার * রাজধানীর কদমতলী থেকে গ্রেপ্তার জামায়াতে ইসলামীর সহযোগী সংগঠন ইসলামী ছাত্রী সংস্থার ছয় কর্মী দুই দিনের রিমান্ডে***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

৬০০ কোটির ক্লাব পার হলো ‘দঙ্গল’

বিনোদন ডেস্ক | তারিখঃ ০৮.০১.২০১৭

‘দঙ্গল’ দিয়ে ভারতের চলচ্চিত্রের ইতিহাসে কিছুদিন আগেই নাম লিখিয়েছেন আমির খান।

কেননা, ভারতের চলচ্চিত্রে দ্রুততম ছবি হিসেবে অল্প সময়েই ৩০০ কোটির ক্লাবে প্রবেশ করে মিস্টার পারফেকশনিস্ট অভিনীত ছবিটি। আর এবার ৬০০ কোটির ক্লাব পার করলো ‘দঙ্গল’।

ইতিমধ্যে ভারত ও অন্যান্য দেশ মিলিয়ে ৬০০ কোটিরও বেশি আয় করেছে ছবিটি। বলিউডে এমন নজির আছে আর মাত্র দুটি ছবির। তার মধ্যে একটি আমির খানের পিকে আর অন্যটি সালমান খানের বজরঙ্গি ভাইজান।

জানা গেছে, শুধু ভারতে ‘দঙ্গল’-এর হিন্দি সংস্করণের মুনাফার পরিমাণ ৩২০ কোটি ১৬ লাখ রুপি। হিন্দি, তামিল ও তেলেগু সংস্করণ মিলিয়ে আয় হয়েছে ৪৪৮ কোটি ২২ লাখ রুপি। অন্যান্য দেশ থেকে এসেছে ১৬৬ কোটি ৫ লাখ রুপি।

সব মিলিয়ে লাভের অঙ্কটা ৬১৪ কোটি ২৭ লাখ রুপি। বক্স অফিসে এর লভ্যাংশের পরিমাণ শতকরা ২৫৬ ভাগ! দঙ্গলের সামনে আছে এখন ‘পিকে’ (৭৯২ কোটি রুপি) ও সালমানের ‘বজরঙ্গি ভাইজান’ (৬২৬ কোটি রুপি)।

ভারতের চার হাজার ৩০০টি ও বিভিন্ন দেশের এক হাজার মিলিয়ে পাঁচ হাজারেরও বেশি প্রেক্ষাগৃহে গত ২৩ ডিসেম্বর মুক্তি পায় ‘দঙ্গল’। নীতীশ তিওয়ারি নির্দেশিত মহাবীর সিং ফোগত এবং তার কুস্তিগীর কন্যাদের জীবনের ওপর ভিত্তি করে নির্মিত এই বায়োপিক।

এতে মহাবীর ফোগাতের চরিত্রে অভিনয় করেছেন আমির খান এবং মিসেস মহাবীর ফোগাত চরিত্রে রয়েছেন সাক্ষী তানওয়ার। তাদের দুই কন্যার চরিত্রে রয়েছেন নবাগতা সানিয়া মালহোত্রা ও ফাতিমা সানা শেখ। ছবিটিতে আরও রয়েছেন রাজকুমার রাও এবং বিক্রম সিং।