আজ বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিনোদন ডেস্ক | তারিখঃ ০৯.০৯.২০১৭

বলিউডের ‘খিলাড়ি’ তারকা অক্ষয় কুমার। উইকি বলছে তার বয়স ৫০। কিন্তু দেখে তা বোঝার উপায় নেই।

তারপরও এটাই সত্য যে, দিন যত যায় বয়স ততই বাড়ে। সেই বাড়ে অভিজ্ঞতা, ফিটনেসও। অক্ষয় কুমারও ঠিক তাই। ৪৯টি বসন্ত পার করে আজ ৫০ বছরে পা রাখলেন তিনি। আসুন বলিউডের এই জনপ্রিয় অভিনেতার জন্মদিনে আজ জেনে নেই তার সম্পর্কে কিছু অজানা কথা।

 

> অক্ষয় কুমারের জন্ম পাঞ্জাবের অমৃতশরে৷ তার মূল নাম রাজিব হরি ওম ভাটিয়া। তার বাবা সামরিক বাহিনীতে ছিলেন। তার মায়ের নাম আরুনা ভাটিয়া।

 

> মুম্বাইয়ে স্থানান্তর হওয়ার পূর্বে তিনি দিল্লির চাঁদনি চকে থাকতেন।

 

> তিনি মুম্বাইয়ের ডন বসকো স্কুল এ পড়েন এবং পরে তিনি মুম্বাইয়ের গুরু নানক খালসা কলেজে পড়াশোনা করেন।

 

> তায়কোয়ান্দোতে ব্লাক বেল্ট পাওয়ার পর তিনি মার্শাল আর্ট শিখার জন্য ব্যাংকক এ যান। পরে থাইল্যান্ড এ তিনি মুই থাই শিখার পর প্রধান ওয়েটার এর কাজ করেন, তিনি কিছুদিন বাংলাদেশেও কাজ করেছিলেন।

 

> অক্ষয়ের এক ছাত্র, ফটোগ্রাফার, কুমারকে মডেলিং করার জন্য পরামর্শ দেয়, যা তার চলচ্চিত্রে অভিষেকের প্রথম সোপানটি তৈরি করে দেয়।

 

> অক্ষয় কুমার ১৯৮৭ সালে মহেশ ভাট পরিচালিত আজ-এ প্রথম অভিনয় করেন। পরে ১৯৯১ সালে সুগন্ধ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয়ের মাধ্যমে চিত্রনায়ক হিসেবে তার আত্মপ্রকাশ ঘটে।

 

> সাতবার ফিল্মফেয়ার মনোনয়ন পেয়েছেন অক্ষয় কুমার। দু'বার জিতেছেন। একবার ‘গরম মশালা’ সিনেমায় কমিক রোল ও ‘আজনবী’ সিনেমায় নেগেটিভ রোলের জন্য।

 

> ক্যারিয়ারে প্রায় দেড়’শটির মতো সিনেমায় অভিনয় করেছেন কুমার। তার বেশিরভাগ ছবি সুপারহিট।