আজ বুধবার, ২৪ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে সফরের আমন্ত্রণ বাংলাদেশের প্রধানমন্ত্রীর * সাত দফা দাবিতে উত্তরবঙ্গে পণ্যবাহী যানবাহনের ধর্মঘট আরও ২৪ ঘণ্টা বাড়ছে * যশোরের ঝিকরগাছা উপজেলায় বাস্তুহারা লীগের এক নেতাকে কুপিয়ে হত্যা, একজন আটক * সিনেটের ৩৫ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ভোট দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকরা * সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের থাবায় মৌয়ালের মৃত্যু * সৌদি আরবে শেখ হাসিনা ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে শুভেচ্ছা বিনিময়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

যে কারণে জার্সির কলার তুলে রাখতেন আজহার

বিনোদন ডেস্ক | তারিখঃ ১৬.০৫.২০১৬

নিজস্ব এক স্টাইল নিয়ে এসেছিলেন সাবেক ভারতীয় অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন।

যার মধ্যে অন্যতম ছিল ক্রিকেট মাঠে সবসময়ে তাঁর জার্সির কলার তুলে রাখা।
তাঁর জীবনী নিয়ে ছবি ‘আজহার’ নিয়ে এখন আলোচনা চলছে চারদিকে। আর এই ছবির প্রমোশনেই সম্প্রতি ক্রিকেট মাঠে তাঁর কলার তোলার রহস্য ফাঁস করেছেন আসল আজহার।
ক্রিকেটপ্রেমীরা অনেকেই ভাবতেন, মাঠে কলার তুলে রাখাটা আসলে আজহারের স্টাইল এবং অহংকারের বহিঃপ্রকাশ। একটি এফএম চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে আজহার অবশ্য দাবি করেছেন, সেসব কিছুই নয়, খেলার সুবিধার জন্যই এমনটা করতেন তিনি।
আজহারের দাবি, ক্রিকেট মাঠে তিনি অধিকাংশ সময়েই সিøপে ফিল্ডিং করত। কিন্তু দীর্ঘক্ষণ রোদের মধ্যে খেলায় মাঝেমধ্যে তাঁর ঘাড়ের কাছে চুলকাতো। আর সেই সমস্যা মোকাবিলা করার জন্যই তিনি কলার তুলে রাখতেন বলে দাবি করেছেন আজহার। পরে যা তাঁর অভ্যাসে পরিণত হয়।
আজহারের এই কলার তুলে রাখা ১৯৯০-এর দশকে কম জনপ্রিয় হয়নি। সেই সময়ের অনেক যুবকই প্রাক্তন ভারত অধিনায়কের এই স্টাইল অনুকরণ করেছিলেন। ঠিক যেমন ‘আজহার’ ছবিতে তাঁকে নকল করেছেন ইমরান হাশমি। কিন্তু বাস্তবের আজহারের মতো হয়েছি কী?