আজ শনিবার, ২২ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিডিনিউজডেস্ক.কম
তারিখঃ ২৬.০৩.২০১৫

ইয়েমেনে সামরিক হামলা শুরু করেছে সৌদি সেনাবাহিনী। এব্যাপারে মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত জানায়, ইয়েমেনে বিমান হামলাসহ সেনা অভিযান শুরু করেছে সৌদি আরব।

জানা যায়, হাউতি বিদ্রোহীরা সাম্প্রতিক মাসগুলোতে ইয়েমেনে ব্যাপক আগ্রাসন চালিয়েছে এবং ফলশ্রুতিতে প্রেসিডেন্ট হাদি রাজধানী সানা থেকে পালিয়ে যেতে বাধ্য হয়েছে।
সানার অধিবাসীরা জানায়, বুধবার সৌদির এই ঘোষণার পর বিমানবন্দরের কাছ থেকে বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন।
হাউতি বিদ্রোহীদের মুখপাত্র মোহম্মদ-আল-বুখাইতি হুঁশিয়ার করে বলেন, ইয়েমেনে সৌদি হামলা এই অঞ্চলে দীর্ঘ যুদ্ধের সূচনা করতে পারে।
বিশ্লেষকদের ধারণা, সৌদি আরবের এই হামলার ফলে ইরান সরাসরি সৌদির সঙ্গে যুদ্ধে জড়িয়ে পড়তে পারে।
লস এজ্ঞেলস টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, হাউতি বিদ্রোহীরা যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ নথি সরিয়ে ফেলেছে। যাতে ইয়েমেনে মার্কিন হামলার পরিকল্পনাসহ সন্ত্রাস বিরোধী যুদ্ধের গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে।