Monday 1st of May 2017

সদ্য প্রাপ্তঃ

*** রোজা সামনে রেখে টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে; ২৮১১ জন পরিবেশক ও ১৮৫ ট্রাকের মাধ্যমে বিক্রি করা হবে চিনি * হাওরে বাঁধ নির্মাণে গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে: সুনামগঞ্জে প্রধানমন্ত্রী * ফরিদপুরে ইউপি চেয়ারম্যানের বাড়িতে প্রতিপক্ষের হামলা, সংঘর্ষে নিহত ১ * অর্থ মন্ত্রণালয়ের ‘ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান’ বিভাগের নাম এখন শুধু ‘আর্থিক প্রতিষ্ঠান’* সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় এক ইউপি চেয়ারম্যানের ঝুলন্ত লাশ উদ্ধার * নিউ ইয়র্কে মুক্তিযোদ্ধা ও আবৃত্তিশিল্পী কাজী আরিফের জানাজা, মরদেহ দেশে আসবে মঙ্গলবার

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

মেয়র নির্বাচনে অংশগ্রহণ করবেন না হিলারি: ট্যানডেন

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ০৯.০১.২০১৭

নিউইয়র্কের পরবর্তী মেয়র নির্বাচন বা অন্য কোন জনপ্রতিনিধিমূলক নির্বাচনে হিলারি ক্লিনটনের অংশগ্রহণ করার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন তাঁর ঘনিষ্ঠ সহচর নিরা ট্যানডন।

এর আগে হিলারি ক্লিনটন নিউ ইয়র্কের মেয়র পদে দাড়াতে পারেন এমন সংবাতের গুঞ্জন শোনা যাচ্ছিল।রোববার সিএনএনের জনপ্রিয় অনুষ্ঠান দ্য স্টেট অব দ্য ইউনিয়নের সঞ্চালক জ্যাক ট্যাপারের কাছে হিলারি সম্পর্কে এমন অভিমত প্রকাশ করেন ট্যানডন।সেন্টার ফর আমেরিকান প্রগ্রেসের (সিএপি)’র প্রধান ট্যানডনের প্রত্যাশা হিলারি সারা জীবন যেসব শিশু ও তাদের পরিবারের জন্য ভেবেছেন তাদের উন্নতির জন্যই কাজ করবেন।ট্যানডন আরো বলেন, মেয়র নির্বাচিত হলে হিলারি আরও কঠিন সময় পার করবেন। যেখানে প্রেসিডেন্ট ট্রাম্প তাঁর নিই ইয়র্কের ম্যানহাটনের ট্রাম্প টাওয়ার থেকে সরকারের রূপরেখা নির্ধারণ করছেন।

নিউ ইয়র্ক মেয়র পদে নির্বাচনে হিলারিকে তাঁর দলের বিল ডি ব্লাসিউ এর বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। ডি ব্লাসিউ ২০১৪ সালে নিউ ইয়র্কের মেয়র নির্বাচিত হয়েছেন। তবে মেয়র হিসেবে তার জনপ্রিয়তা নেই বললেই চলে।এদিকে সিএনএনে ‘ইনসাইড সিটি হল’ অনুষ্ঠানের উপস্থাপক ইরল লৌইস বলেন, হিলারি হোয়াইট হাউসের অত্যন্ত উঁচু পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। স্থানীয় সরকারের প্রতিনিধি হওয়া ও মাত্র৮২ বিলিয়ন বাজেট নিয়ে কাজ করা মানে হিলারির জন্য একধাপ নেমে যাওয়া বা জটিল একটা প্রক্রিয়ায় নিজেকে জড়িয়ে ফেলা।এর আগে নিউ ইয়র্ক টাইমের এক সংবাদে বলা হয়, হিলারি তার স্বামী সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও তার মেয়ে চেলসিয়া ক্লিনটনকে নিয়ে থিয়েটারে গিয়েছেন।