আজ রবিবার, ২০ আগস্ট, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

‘আল্লাহু আকবর’ বলে স্পেনের মার্কেটে গুলি

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ১২.০১.২০১৭

স্পেনের একটি সুপারমার্কেটে আত্মঘাতী পোশাক পরে গুলি চালিয়েছে এক বন্দুকধারী। স্থানীয় সময় বুধবার দেশটির উত্তরাঞ্চলের লাগোয়াস শহরের ওই সুপারমার্কেটে হামলা চালানো হয়।

 

গুলি চালানোর আগে ওই হামলাকারী ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করেছিলেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।


স্পেনের উত্তরাঞ্চলের আওয়ারেন্স রাজ্যে অবস্থিত লাগোয়াস শহরে মারকাদোনা সুপারশপে স্থানীয় সময় দুপুর ২টায় এ হামলার ঘটনা ঘটে। হামলাকারীর সঙ্গে বন্দুক ছাড়াও গ্যাসোলিন ও গানপাউডার ছিল বলে জানিয়েছে পুলিশ। এদিকে, ওই সুপারশপের একজন কর্মচারী নিশ্চিত করেছেন, হামলার ঠিক আগে ওই যুবক আরবিতে চিৎকার করছিলেন। ঘটনার সময় উপস্থিত একজন ক্রেতা জানান, গুলির শব্দের পর সুপারশপের কর্মচারী ও নিরাপত্তা প্রহরীরা চিৎকার করে সবাইকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য বলছিলেন।

হামলার সময় ওই সুপারশপে বেশ কয়েকজন কর্মী ও ক্রেতা ছিলেন। তবে হামলাকারী নির্দিষ্ট কাউকে লক্ষ্য করে গুলি না চালানোয় হতাহতের ঘটনা ঘটেনি বলেও জানিয়েছে পুলিশ। গুলি চালানোর পর আতঙ্কে অনেকে অসুস্থ হয়ে পড়েন। এ ছাড়া অনেকেই তাড়াহুড়া করে ভবনের জরুরি নির্গমন পথ দিয়ে নামতে গিয়ে চোট পেয়েছেন বলেও জানিয়েছে পুলিশ। এদিকে আওয়ারেন্স রাজ্যের পুলিশ কর্মকর্তা কার্লোস পেরেজ জানান, বন্দুকধারীর কী উদ্দেশ্য ছিল, তা এখনো পরিষ্কার নয়। তবে তিনি কারো প্রতি গুলি ছোড়েননি। ওই পুলিশ কর্মকর্তা আরো জানান, গুলি চালানোর কিছুক্ষণের মধ্যে পুলিশ ওই ব্যক্তিকে আটক করতে সক্ষম হয়।


ঘটনার পর রাজ্যের পুলিশপ্রধান এক বিবৃতিতে জানান, হামলাকারী যুবক সুপারশপের কাছেই বাস করেন এবং তাঁর ‘মানসিক সমস্যা’ আছে। তবে তাঁর নাম ও পরিচয় জানায়নি পুলিশ।