আজ মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ১৯.০৯.২০১৭

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যে হারিকেন ইরমার তাণ্ডবে নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে।

গত সপ্তাহে রাজ্যটিতে প্রলয়ঙ্করী এ হারিকেনটি আঘাত হানে। সোমবার দেশটির কর্তৃপক্ষের বরাতে আন্তর্জাতিক গণমাধ্যম এ খবর জানায়।

এর আগে, সরকারিভাবে মৃতের সংখ্যা ৩৪ বলে উল্লেখ করেছিল ফ্লোরিডা জরুরি ব্যবস্থাপনা বিভাগ। তবে ইরমার আঘাতে কিসের আটজন এবং উত্তর মিয়ামির হলিউডে একটি নার্সিং হোমে আরো যে আটজনের মৃত্যু হয়েছে, তা ওই সরকারি হিসাবের সাথে যোগ করা হয়নি।

এদিকে ফেডারেল এমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি (এফইএমএ) জানায়, হারিকেন ইরমার আঘাতে কিসের এক চতুর্থাংশ ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে গেছে।

প্রশান্ত মহাসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইরমা গত সপ্তাহে ক্যারিবীয় অঞ্চল ও কিউবায় ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়ে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে আছড়ে পড়ে। তাণ্ডব শেষ, ফ্লোরিডা এখন শান্ত। যদিও চারপাশে শুধুই হাহাকার। ইরমার ভয়ে যারা ঘর ছেড়েছিলেন, ফিরেছেন তাদের অনেকেই। কিন্তু মাথার উপর ছাদটাই যে আর নেই। ভেঙে পড়েছে প্রত্যন্ত অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা।