আজ মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ১১.১১.২০১৭

সৌদি নেতৃত্বাধীন জোট শুক্রবার রাতে ইয়েমেনের বিদ্রোহী নিয়ন্ত্রিত রাজধানী সানায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ে বিমান হামলা চালিয়েছে।

এতে কমপক্ষে তিনজন বেসামরিক নাগরিক আহত হয়েছে। প্রত্যক্ষদর্শী সূত্র ও বিদ্রোহীদের সংবাদমাধ্যম একথা জানায়।

হুতি বিদ্রোহীদের সংবাদমাধ্যম আল-মাসিরাহ’র খবরে বলা হয়, প্রতিরক্ষা মন্ত্রণালয় লক্ষ্য করে দুই দফা বিমান হামলা চালানো হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বিমান থেকে ফেলা বোমাগুলোর একটি মন্ত্রণালয়ের পার্শ্ববর্তী একটি আবাসিক এলাকায় আঘাত হানে।

স্থানীয় বাসিন্দা মোহাম্মাদ আতিফ জানান, আমি বাসায় থাকার সময় প্রতিরক্ষা মন্ত্রণালয়ে প্রথম বিমান হামলার শব্দ শুনতে পাই। এতে সকলে আতংকগ্রস্ত হয়ে পড়ে। এর কয়েক মিনিট পর আমার পার্শ্ববর্তী বাড়িতে আরেক দফা বিমান হামলা চালানো হয়।

আতিফ বলেন, এতে আমার পুরো বাড়ি কেঁপে উঠে। সেখানে আরো হামলার ভয়ে তিনি তার পরিবার নিয়ে ওই এলাকা থেকে পালিয়ে যান। এ বিমান হামলায় তার পাশের বাড়ি ধসে পড়ে। এতে সেখানে বড় ধরণের গর্তের সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ধ্বংসস্তুপের ভিতর থেকে লোকজনকে উদ্ধার করা হচ্ছে। ফলে হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।