আজ বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

আদালত অবমাননার শাস্তি ৫ হাজার গাছ লাগানো!

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ১০.০৫.২০১৬

অভিযুক্ত এক সরকারি কর্মচারীকে কোনও জরিমানা বা হাজতবাস নয়, পাঁচ হাজার গাছ লাগানোর শাস্তি দিয়েছে ভারতের হরিয়ানা হাইকোর্ট।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, বছর চারেক আগে হরিয়ানার প্রাথমিক শিক্ষা দপ্তরের অধিকর্তা আরএস খারাবকে হস্তশিল্প শিক্ষকদের প্রধান শিক্ষক হিসেবে নিয়োগের নির্দেশ দিয়েছিল আদালত। ২০১২ সালের নয়া সার্ভিস রুল ঘোষণা হওয়ার পর এই নির্দেশ দেওয়া হয়েছিল। তবে সেই নির্দেশ কার্যকর না করায় খারাবের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে পিটিশন দাখিল করেন জিন্দের একদল শিক্ষক।সেই পিটিশন খারিজ করে দিলেও অভিযুক্ত অধিকর্তার নজিরবিহীন শাস্তির বিধান দিয়েছে আদালত। তাকে শাস্তি হিসেবে পাঁচ হাজার গাছ লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে। আসন্ন বর্ষা মৌসুমের আগেই বিভিন্ন স্কুলে গাছ লাগিয়ে তার রিপোর্ট আদালতে পেশ করতে হবে অভিযুক্ত কর্মচারীকে।