Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

জাপানি নাগরিক হত্যার দায় স্বীকার আইএসের

জাতীয় ডেস্ক | তারিখঃ ০৪.১০.২০১৫

রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশিওকে হত্যার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) বলে রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

শনিবার সকালে রংপুরের কাউনিয়া উপজেলার আলুটারি গ্রামে মুখোশধারীদের গুলিতে নিহত হন কুনিও, যিনি ওই এলাকায় একটি জমি ইজারা নিয়ে ঘাসের খামার করছিলেন। আইএসের এক টুইটে ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করা হয়েছে বলে রাতে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়।

এর আগে গত সোমবার ঢাকায় ইতালীয় নাগরিক তাভেল্লা খুন হওয়ার পরও আইএস ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে বার্তা দেয় বলে জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী ওয়েবসাইট সাইট ইন্টিলিজেন্স গ্রুপ জানায়। তবে ওই হত্যাকাণ্ডে আইএসের সংশ্লিষ্টতার কোনো প্রমাণ 'পাওয়া যায়নি' জানিয়ে তাদের দাবি নাকচ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এদিকে শনিবার রাতে কাউনিয়া থানা পুলিশ বাদী হয়ে এ মামলা করেন। মামলায় অজ্ঞাতপরিচয় তিনজনকে আসামি করা হয়েছে। কাউনিয়া থানার ওসি রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার সকাল পৌনে ১১টার দিকে জাপানি নাগরিককে গুলি করে হত্যা করে দুর্ব‍ৃত্তরা। পরে ওই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ চারজনকে আটক করে।