আজ বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

ভারতের পররাষ্ট্র সচিব জয়শঙ্কর আজ আসছেন

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ১১.০৫.২০১৬

প্রায় ২৪ ঘণ্টার সফরে আজ ঢাকা আসছেন ভারতের পররাষ্ট্র সচিব ড. এস জয়শঙ্কর।

বিকাল সোয়া ৪টার দিকে তিনি বাংলাদেশে পৌঁছাবেন। যাবেন পরদিন একই সময়ে। কূটনৈতিক সূত্রে এই তথ্য মিলেছে।
সূত্র মতে, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের গত জানুয়ারির দিল্লি সফরের ফিরতি হিসেবে জয়শঙ্কর ঢাকা সফরে আসছেন। সফরকালে দুই পররাষ্ট্র সচিবের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক হবে।
এছাড়া, প্রধানমন্ত্রীসহ একাধিক মন্ত্রী ও উপদেষ্টার সঙ্গে তার সাক্ষাৎ হতে পারে। বাংলাদেশের বর্তমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে বৈশ্বিক উদ্বেগের মধ্যে ভারতের বিদেশ সচিবের ঢাকা সফরকে খুবই তাৎপর্যপূর্ণ মনে করা হচ্ছে।
ঢাকার কর্মকর্তারা বলছেন, এখানকার নিরাপত্তা পরিস্থিতি নিয়ে ভারতেরও উদ্বেগ রয়েছে। বিশেষ করে সংখ্যালঘুদের বিষয়ে। কূটনৈতিক সূত্রগুলোর দাবি, ভারতের পররাষ্ট্র সচিবের রুটিন এ সফরে দ্বিপক্ষীয় ইস্যুগুলোর আলোচনার পাশাপাশি নিরাপত্তা পরিস্থিতি বিশেষ গুরুত্ব পেতে পারে।
সূত্র মতে, সফরের প্রথম দিনে আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সাক্ষাতের সূচি নির্ধারিত হয়েছে। রাতে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে তার সাক্ষাৎ হবে, যা নৈশভোজের মধ্য দিয়ে শেষ হবে। আগামীকাল সকালে একাডেমিশিয়ানদের সঙ্গে তার সাক্ষাৎ হবে হোটেল সোনারগাঁওয়ে। দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে তার দ্বিপক্ষীয় বৈঠক হবে।