Saturday 21st of January 2017

সদ্য প্রাপ্তঃ

***সুইজারল্যান্ডের দাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডব্লিউইএফ) ৪৭তম বার্ষিক সভায় যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা***

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বিশ্ব মিডিয়ার চোখে নিজামীর ফাঁসি

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ১১.০৫.২০১৬

গতকাল মঙ্গলবার রাত ১২টা ১০ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারে যুদ্ধাপরাধী আলবদর প্রধান মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর করা হয়।

নিজামীর ফাঁসির রায়কে ঘিরে দেশীয় গণমাধ্যমগুলোর পাশাপাশি গুরুত্ব দিয়ে সেই খবর প্রচার করেছে আন্তর্জাতিক মিডিয়াগুলোও।ফাঁসির রায় কার্যকরের সঙ্গে সঙ্গেই খবরটি স্ক্রলে দিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। ব্রেকিং নিউজ আকারে প্রতিবেদন করেছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি, রয়টার্স, ফ্রান্সভিত্তিক এএফপি, পাকিস্তানভিত্তিক ডন অনলাইন এবং জিও টিভি।

এছাড়াও গুরুত্বের সঙ্গে খবরটি প্রচার করে যুক্তরাষ্ট্রের এপি, ওয়াশিংটন পোস্ট, নিউইয়র্ক টাইমস, ইয়াহু নিউজ, যুক্তরাজ্যের গার্ডিয়ান, ডেইলি মেইল, জার্মানির ডয়েচে ভেলে, ভারতের এনডিটিভি, দ্য হিন্দু, ওয়ানইন্ডিয়া, ইসরায়েলের জেরুসালেম পোস্ট, লেবাননের ডেইলি স্টার, ফ্রান্সের ফ্রান্সটোয়েন্টিফোর.কম, পাকিস্তানের পাকিস্তান টুডে প্রভৃতি সংবাদমাধ্যম।

‘বাংলাদেশে যুদ্ধাপরাধের দায়ে জামায়াত-ই-ইসলামীর নেতাকে ফাঁসিতে ঝোলানো হলো’এই শিরোনামে প্রতিবেদন করে আল জাজিরা। ‘বাংলাদেশে শীর্ষ ইসলামী নেতাকে ফাঁসিতে ঝোলানো হয়েছে’এই শিরোনামে প্রধান খবর হিসেবে প্রচার করে বিবিসি অনলাইন। এপি-র সংবাদের শিরোনাম ছিল ‘বাংলাদেশে ইসলামী দলের নেতার মৃত্যুদণ্ড কার্যকর’। নিউইয়র্ক টাইমসের সংবাদের শিরোনাম ‘বাংলাদেশে বিরোধী নেতার ফাঁসিতে সহিংসতার আশঙ্কা’। এএফপির প্রতিবেদনের শিরোনাম, ‘যুদ্ধাপরাধের দায়ে বাংলাদেশে শীর্ষ ইসলামী নেতার মৃত্যুদণ্ড কার্যকর’।