Monday 1st of May 2017

সদ্য প্রাপ্তঃ

*** রোজা সামনে রেখে টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে; ২৮১১ জন পরিবেশক ও ১৮৫ ট্রাকের মাধ্যমে বিক্রি করা হবে চিনি * হাওরে বাঁধ নির্মাণে গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে: সুনামগঞ্জে প্রধানমন্ত্রী * ফরিদপুরে ইউপি চেয়ারম্যানের বাড়িতে প্রতিপক্ষের হামলা, সংঘর্ষে নিহত ১ * অর্থ মন্ত্রণালয়ের ‘ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান’ বিভাগের নাম এখন শুধু ‘আর্থিক প্রতিষ্ঠান’* সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় এক ইউপি চেয়ারম্যানের ঝুলন্ত লাশ উদ্ধার * নিউ ইয়র্কে মুক্তিযোদ্ধা ও আবৃত্তিশিল্পী কাজী আরিফের জানাজা, মরদেহ দেশে আসবে মঙ্গলবার

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

নিউ ইয়র্কে মাওলানা নিজামীর গায়েবানা জানাজা অনুষ্ঠিত

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ১১.০৫.২০১৬

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর গায়েবানা জানাজা নিউ ইয়র্কে অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার মাগরিবের নামাজের পর হাজারো মানুষের উপস্থিতিতে নিউ ইয়র্কের চার্চ মেকডোনাল্ডে এ গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। গায়েবানা জানাজায় ইমামতি করেন মাওলানা দেলোয়ার হোসাইন। গায়েবানা জানাজা পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন নিউ ইয়র্ক মজলিসে শুরার সদস্য আবদুল হাফিজ জামিল, ইসলামি চিন্তাবিদ আবু সামিহা সিরাজুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক কাজী ইসমাইল, কমিউনিটি এক্টিবিস্ট এম এ আজিজউল্লাহ, কোবার সভাপতি আবদুল্লাহ আল আরিফ, মাহবুবুর রহমান প্রমূখ।

এ সময় আবদুল হাফিজ জামিল বলেন, মাওলানা নিজামীকে হত্যার মধ্য দিয়ে বিশ্ব ইসলামি আন্দোলন থেমে যাবে না। এই রাষ্ট্রীয় অবিচারের বিরুদ্ধে বিশ্বের মুসলমানরা রুখে দাঁড়াবেই। ইসলামের বিরুদ্ধে আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ হিসেবেই মাওলানা নিজামিকে ফাঁসি দেয়া হয়েছে বলে মনে করেন তিনি। আবু সামিহা সিরাজুল ইসলাম বলেন, ভারতের বিরুদ্ধে যাতে কথা বলবার কোনো শক্তি বাংলাদেশে না থাকে সে লক্ষ্যেই এই বিচারিক হত্যাকান্ড সংঘঠিত হয়েছে। সরকার শত চেষ্টা করেও কুরআনের সৈনিকদের নিঃশেষ করতে পারবে না বলেও মন্তব্য করেন। আগামীকাল থেকে টানা এক সপ্তাহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে নিজামীর ফাঁসি কার্যকরের প্রতিবাদে সমাবেশ ও গায়েবানা নামাজে জানাজা অনুষ্ঠানের কথা রয়েছে। এদিকে, মাওলানা মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরে উল্লাস প্রকাশ করে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে মিষ্টি বিতরণ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। এজন্য তারা সরকারকে ধন্যবাদ জানায়।