আজ মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

মুসলমানদের প্রতি নমনীয় হচ্ছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ১২.০৫.২০১৬

অবশেষে মুসলমানদের প্রতি নমনীয়তা প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্প হয়তো  মুসলমানদের প্রতি তার দৃষ্টিভঙ্গি পরিবর্তনের চেষ্টা করছেন। ফক্স নিউজকে দেয়া এক টেলিভিশন সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশের নিষেধাজ্ঞার বিষয়ে তিনি যে মন্তব্য করেছিলেন তা শুধুমাত্র একটা পরামর্শ ছিল। আর এটা তিনি সাময়িক সময়ের জন্য বলেছিলেন। এটার মানে এই নয় যে তিনি মুসলমানদের তার দেশে প্রবেশ একেবারেই নিষিদ্ধ করেছেন। তার এই বক্তব্যের মাধ্যমে মুসলিমদের প্রতি তার নমনীয় ভাব ফুঁটে উঠেছে। এর আগে ডোনাল্ড ট্রাম্প এটাও বলেছিলেন যে, লন্ডনের সদ্যনির্বাচিত প্রথম মুসলিম মেয়র যুক্তরাষ্ট্রে আসতে চাইলে তার জন্য এর ব্যতিক্রম করা হবে। তবে লন্ডনের নবনির্বাচিত মেয়র সাদিক খান তার ধর্মীয় বিশ্বাসের ওপর প্রাধান্য দিয়ে ট্রাম্পের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। ট্রাম্প সম্পর্কে সাদিক খান বলেন, নিউইয়র্কের ধনকুবের ব্যবসায়ীর চিন্তা ভাবনায় অজ্ঞতা ছাড়া আর কিছু নেই। আর এটা ব্রিটেন এবং যুক্তরাষ্ট্রকে আরো অনিরাপদ করে তুলবে। নিজের করা মন্তব্যের জন্য বার বার বিতর্কিত হচ্ছেন ট্রাম্প। বেশ কিছুদিন ধরেই এই ধনকুবের ব্যবসায়ীকে নিজের বিভিন্ন মন্তব্য পরিবর্তনও করতে দেখা গেছে।