আজ শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

হজে যেতে পারবেন না ইরানিরা

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ১৩.০৫.২০১৬

সৌদি আরবের সঙ্গে সম্পর্কের উন্নতি না ঘটায় চলতি বছর হজে যেতে পারছেন না ইরানি নাগরিকরা।

শুক্রবার (১৩ মে) দেশটির এক মন্ত্রীর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।ইরানের সংস্কৃতিমন্ত্রী আলী জান্নাতি জানান, ইরান বিষয়টি নিয়ে এগুনোর জন্য সর্বোচ্চ চেষ্টা চালালেও সৌদি আরব আলোচনার মধ্যে একটি "ধ্বংসাত্মক" ভূমিকা পালন করেছে।

যদিও আলী জান্নাতির এ কথায় সৌদি কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি।সৌদি আরবে শিয়া সম্প্রদায়ের শীর্ষস্থানীয় নেতা নিমর আল নিমরের মৃত্যুদণ্ড কার্যকর করে সৌদি আরব। পরে এই ঘটনাকে কেন্দ্র করে ইরানে প্রতিবাদকারীরা সৌদি আরবের কূটনৈতিক মিশনে হামলা চালালে রিয়াদ তেহরানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে। এছাড়া গতবছর হজ করতে গিয়ে পদপিষ্ট হয়ে দুই হাজারেরও বেশি হাজী মারা গেছেন। তাদের মধ্যে ইরানের ৪৬০ জন হাজী রয়েছেন। এই দুই ঘটনাকে কেন্দ্র করে দুদেশের মধ্যে বর্তমানে তিক্ত সম্পর্ক রয়েছে।