আজ মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

সুমাত্রায় ৫.৬ মাত্রার ভূমিকম্প

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ১৫.০৫.২০১৬

ইন্দোনেশিয়ার পশ্চিমের দ্বীপ সুমাত্রায় ভূমিকম্প আঘাত হেনেছে।

দ্বীপটির দক্ষিণ পশ্চিমে রিখটার স্কেলে ৫ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়।রোববার (১৫ মে, শনিবার দিনগত) বাংলাদেশ সময় রাত ১টা ৫২ মিনিট ১১ সেকেন্ডের মাথায় এ ভূকম্পন অনুভূত হয়েছে।
ভূমিকম্প পর্যবেক্ষণকারী আন্তর্জাতিক সংস্থা-সিএসইএম জানিয়েছে, ভূপৃষ্ঠ থেকে যার অবস্থান ১০ কিলোমিটার গভীরে।তবে এতে কোনো ক্ষয়ক্ষতি বা সুনামি সতর্কতার খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি। তবে কারণ মূল শহরের এর মাত্রা ছিল খুবই কম।ভৌগোলিক কারণে ইন্দোনেশিয়ায় প্রায়ই ভূমিকম্প দেখা দেয়। ২০০৪ সালে সুমাত্রায় সুনামিতে ১ লাখ ৭০ হাজারেরও বেশি মানুষ নিহত হন।