Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন সরকারের নীল নকশারই বাস্তবায়ন

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ১৪.১০.২০১৫

দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন করার মাধ্যমে সরকার নিজেদের নীল নকশারই বাস্তবায়ন করছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দীন আহমেদ।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবী অধ্যাপক ড: পিয়াস করিমের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।
এমাজউদ্দীন বলেন, আমি ভেবে অবাক হই যারা দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন করার যে সিদ্ধান্ত গ্রহন করছে তাদের মধ্যে কি এমন কেউ নেই যারা বলবে এটা হয় কি করে? বাংলাদেশে এটা হওয়ার তো কথা নয়।
দেশের গ্রাম অঞ্চলের শান্তিপূর্ণ ভোটকে বিনষ্ট করার জন্যই সরকার এই নীল নকশা বাস্তবায়ন করতে যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।
এমাজউদ্দীন বলেন, দেশের গণতন্ত্র, আইনের শাসন, ব্যক্তি স্বাধীনতা, নিরপত্তাবোধ, এই সরকারের শাসনামলে আমরা হারিয়েছি, আর হারাতে চাই না। তাই সময় এসেছে সরকারের বিরুদ্ধে নতুনভাবে প্রস্তুতি নিয়ে ঐক্যবদ্ধ হওয়ার।
বুদ্ধিজীবী অধ্যাপক ড: পিয়াস করিমের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই আলোচনা সভায় তিনি স্মূতিচারণ করে বলেন,বাংলাদেশের অনেক ঘটনা লজ্জাস্কর এবং নিন্দনীয় তার মধ্যে অন্যতম হল অধ্যাপক ড: পিয়াস করিমের লাশ শহীদ মিনারে রাখতে না দেয়া।
তিনি বলেন, শহীদ মিনারের মালিকানাধীন এমন হাতে চলে গেছে যেখানে শুধু কিছু চেনা মানুষ যেতে পারছেন। শহীদ মিনারের স্মূতি তো এমনটি হতে পারে না।সেখানে কারোর অবদান দেখা হচ্ছে না দেখা হচ্ছে কেবল অনুসারী।
আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহর সভাপতিত্বে স্মরণ সভায় আরো বক্তব্য রাখেন,বিএনপির স্থায়ী কমিটির সদস্য বিগ্রেডিয়ার জে.(অব:) আ স ম হান্নান শাহ,যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,অর্থনীতিবিদ মাহবুব উল্লাহ,ব্যারিষ্টার পারভেজ আহমেদ সাবেক কমিশনার ফরিদউদ্দীন আহমেদ প্রমুখ।