আজ বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

কলাম্বিয়ায় ৮ টন কোকেন জব্দ

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ১৬.০৫.২০১৬

পানামা সীমান্তের কাছে কলাম্বিয়ার জাতীয় পুলিশ আট মেট্রিকটন কোকেন জব্দ করেছে। রবিবার দেশটির সরকারের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

সাম্প্রতিক বছরগুলোর মধ্যে বিপুল পরিমাণ কোকেন জব্দের অন্যতম বড় ঘটনা এটি। জব্দ করা কোকেনের মূল্য আনুমানিক ২৪ কোটি মার্কিন ডলার। অ্যান্টিওকুয়া ডিপার্টমেন্টের টার্বো মিউনিসিপ্যালিটির একটি কলাবাগানের নিচে ভূগর্ভস্থ গোপন স্থানে এই বিপুল পরিমাণ মাদক লুকিয়ে রাখা হয়েছিল। কলাম্বিয়ার প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল সান্তোস এক ট্যুইটারবার্তায় বলেছেন, ইতিহাসের সবচে বড় মাদকদ্রব্য জব্দের ঘটনা। অপরাধীদের বিরুদ্ধে একটি আঘাত। প্রতিরক্ষামন্ত্রী লুইস কার্লোস ভিলেগাস বলেছেন, এই কোকেন ছিল অপরাধীচক্র উসুগা গোষ্ঠীর। যুক্তরাষ্ট্র এই চক্রের মূল হোতাকে ধরার জন্য ৫০ লাখ মার্কিন ডলার পুরস্কার ঘোষণা করেছে। কলাম্বিয়ায় প্রতিবছর প্রায় ৪৪২ টন কোকেন উৎপাদিত হয় বলে জাতিসংঘ জানিয়েছে। অভিযানে একটি মাদকচক্রের তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।