আজ বুধবার, ২৪ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে সফরের আমন্ত্রণ বাংলাদেশের প্রধানমন্ত্রীর * সাত দফা দাবিতে উত্তরবঙ্গে পণ্যবাহী যানবাহনের ধর্মঘট আরও ২৪ ঘণ্টা বাড়ছে * যশোরের ঝিকরগাছা উপজেলায় বাস্তুহারা লীগের এক নেতাকে কুপিয়ে হত্যা, একজন আটক * সিনেটের ৩৫ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ভোট দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকরা * সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের থাবায় মৌয়ালের মৃত্যু * সৌদি আরবে শেখ হাসিনা ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে শুভেচ্ছা বিনিময়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

কলাম্বিয়ায় ৮ টন কোকেন জব্দ

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ১৬.০৫.২০১৬

পানামা সীমান্তের কাছে কলাম্বিয়ার জাতীয় পুলিশ আট মেট্রিকটন কোকেন জব্দ করেছে। রবিবার দেশটির সরকারের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

সাম্প্রতিক বছরগুলোর মধ্যে বিপুল পরিমাণ কোকেন জব্দের অন্যতম বড় ঘটনা এটি। জব্দ করা কোকেনের মূল্য আনুমানিক ২৪ কোটি মার্কিন ডলার। অ্যান্টিওকুয়া ডিপার্টমেন্টের টার্বো মিউনিসিপ্যালিটির একটি কলাবাগানের নিচে ভূগর্ভস্থ গোপন স্থানে এই বিপুল পরিমাণ মাদক লুকিয়ে রাখা হয়েছিল। কলাম্বিয়ার প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল সান্তোস এক ট্যুইটারবার্তায় বলেছেন, ইতিহাসের সবচে বড় মাদকদ্রব্য জব্দের ঘটনা। অপরাধীদের বিরুদ্ধে একটি আঘাত। প্রতিরক্ষামন্ত্রী লুইস কার্লোস ভিলেগাস বলেছেন, এই কোকেন ছিল অপরাধীচক্র উসুগা গোষ্ঠীর। যুক্তরাষ্ট্র এই চক্রের মূল হোতাকে ধরার জন্য ৫০ লাখ মার্কিন ডলার পুরস্কার ঘোষণা করেছে। কলাম্বিয়ায় প্রতিবছর প্রায় ৪৪২ টন কোকেন উৎপাদিত হয় বলে জাতিসংঘ জানিয়েছে। অভিযানে একটি মাদকচক্রের তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।