Sunday 30th of April 2017

সদ্য প্রাপ্তঃ

*** রোজা সামনে রেখে টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে; ২৮১১ জন পরিবেশক ও ১৮৫ ট্রাকের মাধ্যমে বিক্রি করা হবে চিনি * হাওরে বাঁধ নির্মাণে গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে: সুনামগঞ্জে প্রধানমন্ত্রী * ফরিদপুরে ইউপি চেয়ারম্যানের বাড়িতে প্রতিপক্ষের হামলা, সংঘর্ষে নিহত ১ * অর্থ মন্ত্রণালয়ের ‘ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান’ বিভাগের নাম এখন শুধু ‘আর্থিক প্রতিষ্ঠান’* সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় এক ইউপি চেয়ারম্যানের ঝুলন্ত লাশ উদ্ধার * নিউ ইয়র্কে মুক্তিযোদ্ধা ও আবৃত্তিশিল্পী কাজী আরিফের জানাজা, মরদেহ দেশে আসবে মঙ্গলবার

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

আমি মুসলিম বিরোধী নই সন্ত্রাস-বিরোধী: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | তারিখঃ ১৬.০৫.২০১৬

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দরে ফ্রন্টলাইনার ডোনাল্ড ট্রাম্প বলেছেন, “আমি মুসলিম বিরোধী নই, কিন্তু সন্ত্রাস-বিরোধী।”

বৃটেনের আইটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন ট্রাম্প। সাক্ষাৎকারে মার্কিন এ ধনকুবের সন্ত্রাসবাদ মোকাবিলায় মুসলিমদের এগিয়ে আসার আহ্বান জানান এবং পুলিশকে সহযোগিতা করতে বলেন।
 
আমেরিকায় মুসলিমদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করায় বৃটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন ডোনাল্ড ট্রাম্পকে ‘বোকা’ বলেছিলেন। ক্যামেরন অভিযোগ করেন ট্রাম্প মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করছেন। ক্যামেরনের ওই মন্তব্যের প্রতিক্রিয়ায় এ কথা বলেন ট্রাম্প।
 
ট্রাম্প গত বছর আমেরিকায় মুসলিমদের প্রবেশ সাময়িক নিষিদ্ধের দাবি জানান। তখন তিনি রিপাবালিকান দলের ফ্রন্ট-লাইনার ছিলেন না। সাক্ষাৎকারে ট্রাম্প  আরো বলেন, “আমি আমেরিকার প্রেসিডেন্ট নই। মুসলিমদের আমেরিকায় প্রবেশ নিষদ্ধ করাটা ছিল একটা সাজেশন মাত্র।”
 
কিন্তু ট্রাম্প যখন এ মন্তব্য করেন, বিশ্বের বিভিন্ন নেতারা তার মন্তব্যের কড়া সমালোচনা করেন।
 
ট্রাম্প বলেন, “আপনি যদি বিশ্বের দিকে তাকান তাহলে দেখবেন সুইডেনের মতো উন্নত দেশগুলো থেকে কোনো সন্ত্রাসী হামলা হচ্ছে না। মুসলিম বেশি সন্ত্রসীরা বিভিন্ন দেশে হামলা চালাচ্ছে। তাই মুসলিমদের পুলিশকে সহযোগিতা করতে বলেছেন ট্রাম্প। সাক্ষাৎকারে ট্রাম্প লন্ডনের প্রথম মুসলিম মেয়র সাদিক খানের সমালোচনা করেন ট্রাম্প। বলেন, সাদিক একজন ‘অজ্ঞ’ ব্যক্তি।

 

–বিবিসি।