আজ বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** ময়মনসিংহে সুটকেসের ভেতর যুবকের লাশ * ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মাস্টার্স পরীক্ষা স্থগিত * দিনাজপুরে বজ্রপাতে নিহত ৬ * দক্ষিণ-পূর্ব এশিয়ায় ছড়িয়ে পড়ছে 'সুপার ম্যালেরিয়া' * রিয়ালের পথের ইতি টানতে চান বেনজেমা * মধ্যবাড্ডায় অগ্নিকাণ্ডে মায়ের মৃত্যু, ২ সন্তান দগ্ধ * পূর্ণাঙ্গ কমিটি নেই: বাড়ছে ক্ষোভ, ঝিমিয়ে পড়া

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

জিনপিংকে বরণ করতে জাতীয় স্মৃতি সৌধ প্রস্তুত

জাতীয় ডেস্ক | তারিখঃ ১৪.১০.২০১৬

আগামীকাল শনিবার সাভার জাতীয় স্মৃতিসৌধে যাবেন বাংলাদেশ সফরে আসা চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।

আর তাকে বরণ করে নীতে পুরোপুরি প্রস্তুত সাভার জাতীয় স্মৃতিসৌধ।

সাভার গণর্পূত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান জানান আগামীকাল শনিবার সকাল নয়টায় চীনের প্রেসিডেন্ট ঢাকা থেকে সড়কপথে জাতীয় স্মৃতিসৌধে এসে পৌঁছবেন। ইতিমধ্যে তার আগমন উপলক্ষে স্মৃতিসৌধে ধোওয়া মোছা ও রংতুলির কাজ শেষ হয়েছে।

তিনি জানান, এ উপলক্ষে ৯ অক্টোবর থেকে স্মৃতিসৌধে জনসাধারণের প্রবেশ বন্ধ রাখা হয়েছে। স্মৃতিসৌধে পৌঁছে তিনি মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। এ সময় চীনের প্রেসিডেন্টকে তিন বাহিনীর গার্ড অব অনার দেয়া হবে। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি পরিদর্শন বইতে স্বাক্ষর করবেন। পরে তিনি স্মৃতিসৌধে একটি উদয়পদ্মা গাছের চারা রোপণ করবেন।

এদিকে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন উপলক্ষে এর আশপাশে সর্বাত্মক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসিনুল কাদির।

তিনি আরো জানান স্মৃতিসৌধে তার আগমন উপলক্ষে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার থেকে নবীনগর পর্যন্ত ২০টি গতিরোধক (স্পিড) তুলে ফেলা হয়েছে।