আজ শুক্রবার, ২৬ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে সফরের আমন্ত্রণ বাংলাদেশের প্রধানমন্ত্রীর * সাত দফা দাবিতে উত্তরবঙ্গে পণ্যবাহী যানবাহনের ধর্মঘট আরও ২৪ ঘণ্টা বাড়ছে * যশোরের ঝিকরগাছা উপজেলায় বাস্তুহারা লীগের এক নেতাকে কুপিয়ে হত্যা, একজন আটক * সিনেটের ৩৫ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ভোট দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকরা * সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের থাবায় মৌয়ালের মৃত্যু * সৌদি আরবে শেখ হাসিনা ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে শুভেচ্ছা বিনিময়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

রাজধানীতে আজ যেসব সড়ক যান চলাচলে নিয়ন্ত্রণ থাকবে

জাতীয় ডেস্ক | তারিখঃ ১০.০১.২০১৭

১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশকে ঘিরে নগরীজুড়ে ব্যাপক নিরাপত্তা নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সোমবার ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিরাপত্তার স্বার্থে সমাবেশে আগতদের রাজধানীর কাকরাইল ক্রসিং, মৎস্য ভবন ক্রসিং, কদমফুল ক্রসিং এবং শাহবাগ ক্রসিং দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তন গেট এবং আইইবি গেট দিয়ে সমাবেশস্থলে প্রবেশ করা যাবে না।

সমাবেশে আগত ব্যক্তিরা সোহরাওয়ার্দী উদ্যানের পশ্চিম দিকে ছবির হাট গেট, টিএসসি গেট, কালীমন্দির গেট এবং তিন নেতার মাজার গেট দিয়ে প্রবেশ করতে পারবেন। এ ছাড়া সমাবেশস্থলে প্রবেশ গেটে স্থাপিত আর্চওয়ে গেট দিয়ে সারিবদ্ধভাবে শৃঙ্খলার সঙ্গে প্রবেশ করতে হবে।তা ছাড়া সমাবেশের মাঠে লাইসেন্সকৃত কোনো আগ্নেয়াস্ত্র, ব্যাগ, ছাতা, লাঠি, লাইটার, ম্যাচ বা কোনো দাহ্য বস্তু নিয়ে প্রবেশ নিষেধ। নিরাপত্তার স্বার্থে বিভিন্ন চেকিং পয়েন্টে পুলিশকে সহযোগিতা করা কথাও বলা হয়েছে। সন্দেহজনক কোনো ব্যক্তি বা বস্তু পরিলক্ষিত হলে তাৎক্ষণিকভাবে পুলিশকে জানানোর জন্যও বলা হয়েছে।

সমাবেশস্থলে নেতাকর্মীদের গাড়ি প্রবেশের বিষয়ে বলা হয়েছে, বিজয় সরণি থেকে সমাবেশে আগত গাড়িগুলো লাভ রোড মগবাজার ফ্লাইওভার দিয়ে কাকরাইল চার্চ দিয়ে বামে মোড় নিয়ে ইউবিএল (পল্টন) জিরো পয়েন্ট হয়ে যাবে।এ ছাড়া মিরপুর রোড হয়ে আগত গাড়িগুলো রাসেল স্কয়ার হয়ে সায়েন্স ল্যাব দিয়ে নিউমার্কেট থেকে বামে মোড় নিয়ে নীলক্ষেত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভেতর দিয়ে সভাস্থলে যাবে। রেজিস্ট্রার ভবনের সামনে অথবা ফুলার রোডের একপাশে গাড়ি পার্কিং করা যাবে। মতিঝিল, সায়েদাবাদ, সদরঘাটের গাড়িগুলো হাইকোর্ট ক্রসিং দিয়ে দোয়েল চত্বর হয়ে সভাস্থলে যাবে।সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত শাহবাগ ক্রসিং থেকে মৎস্য ভবন ক্রসিং, সেখান থেকে শাহবাগ ক্রসিং পর্যন্ত, টিএসসি থেকে দোয়েল চত্বর ক্রসিং পর্যন্ত রাস্তা বন্ধ থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।