Monday 1st of May 2017

সদ্য প্রাপ্তঃ

*** রোজা সামনে রেখে টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে; ২৮১১ জন পরিবেশক ও ১৮৫ ট্রাকের মাধ্যমে বিক্রি করা হবে চিনি * হাওরে বাঁধ নির্মাণে গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে: সুনামগঞ্জে প্রধানমন্ত্রী * ফরিদপুরে ইউপি চেয়ারম্যানের বাড়িতে প্রতিপক্ষের হামলা, সংঘর্ষে নিহত ১ * অর্থ মন্ত্রণালয়ের ‘ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান’ বিভাগের নাম এখন শুধু ‘আর্থিক প্রতিষ্ঠান’* সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় এক ইউপি চেয়ারম্যানের ঝুলন্ত লাশ উদ্ধার * নিউ ইয়র্কে মুক্তিযোদ্ধা ও আবৃত্তিশিল্পী কাজী আরিফের জানাজা, মরদেহ দেশে আসবে মঙ্গলবার

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

মহাসমাবেশে মহাযানজট, মহাদুর্ভোগ

জাতীয় ডেস্ক | তারিখঃ ১০.০১.২০১৭

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের মহাসমাবেশকে কেন্দ্র করে যানজটে অচল হয়ে পড়েছে রাজধানী।

এতে চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী।সমাবেশ দুপুর ৩টায়, তার আগে সকাল থেকেই রাজধানী ও ঢাকার আশপাশ এলাকা থেকে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মীরা সমাবেশে যোগদান করতে রওয়ানা হয়।দুপুর ১টার পর থেকে শাহবাগ-ফার্মগেট, ধানমণ্ডি, পল্টন, মতিঝিল, গুলিস্তান রোডে তীব্র যানজট দেখা দেয়। বিশেষ করে শাহবাগ-ফার্মগেট, মতিঝিল-ফার্মগেট রুটে যানজট চরম আকার ধারণ করেছে। এর প্রভাবে অন্য সড়কেও দেখা দিয়েছে যানজট। এ কারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ঘরমুখো যাত্রীদের।

পেশাজীবী, শ্রমজীবী মানুষ ও ঘরমুখো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাস্তায় বের হয়ে পড়েছেন তীব্র যানজটে।সোহরাওয়ার্দী উদ্যানের জনসমাবেশে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে রওয়ানা দিবে বলে আইনশৃঙ্খলা বাহিনী আরও তৎপর হতে শুরু করে। এতে সড়কে যাত্রীদের পায়ে হেটে চলাচলও নিয়ন্ত্রিত হয়ে পড়ে। ফলে পুরো ঢাকা শহর অচল হয়ে পড়ে।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে গণপরিবহনের আকাল পরিস্থিতি। পরিবহন মালিকরা জানিয়েছেন, সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভা থাকায় অনেক বাস নেতাকর্মীরা নিয়ে গেছেন। আবার তা এড়াতে অনেক বাস সড়কে নামেনি। তাই সড়কে বাস কম হওয়ায় এ পরিণতি।গাবতলী থেকে গুলিস্তান যাচ্ছিলেন সোহাগ নামের এক যাত্রী। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ফার্মগেট থেকে বাংলামটর আসতে এক ঘণ্টা লেগেছে। অনেক যাত্রী বিরক্ত হয়ে যানবাহন ছেড়ে হাঁটা শুরু করেছেন। এভাবে একটি শহর চলতে পারে না। এভাবে সড়ক বন্ধ করে সভাসমাবেশ করলে ঘর থেকে আর বের হওয়ার উপায় থাকবে না।