আজ সোমবার, ২১ আগস্ট, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায় * সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যা মামলায় আপিল বিভাগের রায় ১০ অক্টোবর * বন্যায় টাঙ্গাইলে সেতুর সংযোগ সড়কে ধস; উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেলযোগাযোগ বন্ধ * রাজারবাগে এক নারী কনস্টেবলকে ধর্ষণের অভিযোগে তার এক সহকর্মী গ্রেপ্তার * কোটালীপাড়ায় হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় ফায়ারিং স্কোয়াডে ১০ আসামির মৃত্যুদণ্ডের রায়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

জঙ্গিরা গোয়েন্দা নজরধারীতে: বেনজীর

জাতীয় ডেস্ক | তারিখঃ ১২.০১.২০১৭

দেশে যেসব জঙ্গি রয়েছে সবাই গোয়েন্দা নজরধারীতে রয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমদ।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে রাজধানীর শিল্পকলা একাডেমিতে নিউএজ পত্রিকার ফটোসাংবাদিক আলা হোসেন মিন্টুর আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠান উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বেনজীর আহমদ বলেন, দেশে যেসব জঙ্গি রয়েছে তাদের খুঁজে বের করা হবে। এটা একটি চলমান পক্রিয়া। তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া সময়ের সাথে সাথে জঙ্গি তালিকাও হালনাগাদ করা হচ্ছে।

জেএমবিদের পেছনে রাজনৈতিক কোনো শক্তি কাজ করছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটাকে রাজনৈতিকভাবে দেখলে চলবে না। রাজনীতিবিদরা রাজনীতির দিক চিন্তা করবেন। আমাদের কাজ জঙ্গিদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনা। আর এই লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে।

জঙ্গিরা যাতে কখনো বড় ধরনের হামলা, নাশকতা বা সংগঠিত হতে না পারে সে দিকটা নজর রেখে র‌্যাব কাজ করছে জানিয়ে র‌্যাবের মহাপরিচালক বলেন, ইতিমধ্যে অনেক অর্থযোগান দাতাকে গ্রেফতার করা হয়েছে। অনেক অর্থও উদ্ধার করা হয়েছে। বাকি অর্থ যোগানদাতারা যাতে কাজ না করতে পারে সেই লক্ষ্যে আমরা কাজ করছি।