আজ শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

ইজতেমায় পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থা

জাতীয় ডেস্ক | তারিখঃ ১২.০১.২০১৭

গাজীপুরের টঙ্গীর তুরাগ নদীর তীরে আয়োজিত বিশ্ব ইজতেমা সফল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

ইজতেমার আশেপাশের এলাকায় নেয়া হয়েছে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

বৃহস্পতিবার সকালে ইজতেমায় নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন পুলিশ সুপার মো. হারুন অর রশীদ। তিনি বলেন, ইজতেমা সার্বিকভাবে সফল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য গতবারের তুলনায় এবার নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। ইজতেমার ময়দানে আগত সব বিদেশি মেহমানের নিরাপত্তায় ছয় হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য কাজ করছে। খিত্তায় খিত্তায় সাদা পোশাকের পুলিশ মোতায়েনসহ পুরো ময়দান সিসিটিভি ও ওয়াচ টাওয়ারের মাধ্যমে পর্যবেক্ষণ করা হচ্ছে। কোথায় কোনো গাড়ি থামাতে দিচ্ছিনা, ফুটপাতে কোনো প্রকার হকারকে বসতে দেয়া হয়নি। এবার আমরা আসার পথে চেকপোস্ট বসিয়েছি।

শুক্রবার ফজরের নামাজের পর আম বয়ানের মাধ্যমে শুরু হবে এবারের ইজতেমার প্রথম পর্বের আনুষ্ঠানিকতা। প্রথম পর্বের তিনদিনের ইজতেমায় শরীক হবেন ১৬ জেলার মুসুল্লিগণ। ২০ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্বের ইজতেমায় শরীক হবেন ১৬ জেলার মুসুল্লি। তাদের সাথে ইজতেমার দুই পর্বেই শরীক হবেন প্রায় ১০০ দেশের তাবলীগের বিদেশী মেহমান।