Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

বুধবার সারাদেশে ছাত্র ধর্মঘটের ডাক

জাতীয় ডেস্ক | তারিখঃ ০৬.১০.২০১৫

মেডিক্যালে পুনঃভর্তি পরীক্ষাসহ ৪ দফা দাবিতে আগামীকাল বুধবার সারা দেশে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য।

মঙ্গলবার দুপুরে ঢাবি মুধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে তারা এ ছাত্র ধর্মঘটের ডাক দেয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর সাধারণ সম্পাদক ইমরান হাবিব রুম্মন।
তিনি বলেন, গত ১৮ সেপ্টেম্বর ফাঁস করা প্রশ্নে মেডিকেল ও ডেন্টালে ভর্তি পরীক্ষা হওয়ার পর থেকে ভর্তি পরীক্ষা বাতিল করে পুনরায় ভর্তি পরীক্ষা নেয়াসহ ৪ দফা দবিতে আমরা আন্দোলন করে আসছি। কিন্তু পুলিশ আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা ও নির্যাতন চালাচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী বিষয়টিকে আড়াল করার চেষ্টা করছেন।
ইমরান বলেন, গত ৪ অক্টোবর আমরা প্রশ্ন ফাঁস বন্ধ, ফাঁসকৃত প্রশ্নপত্রে নেয়া ভর্তি পরীক্ষা বাতিল করে পুনরায় ভর্তি পরীক্ষা নেয়া, প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং আন্দোলনরত শিক্ষার্থীদের পুলিশের নির্যাতনের বিচারের দাবিতে ৬ অক্টোবর পর্যন্ত আল্টিমেটাম দিয়েছিলাম। আমাদের দাবি মানা হয়নি, একটি তদন্ত কমিটিও গঠন করা হয়নি। বরং স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্য প্রশ্ন ফাঁসকারীদের উৎসাহিত করছে। এ অবস্থায় পূর্বঘোষিত ধর্মঘট পালনের জন্য ছাত্র-শিক্ষক ও অভিভাবকসহ সবাইকে আহ্বান জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জি এম জিলানী শুভ,  ছাত্র ফেডারেশনের সভাপতি লেলিন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সদস্য নাঈমা খালেদ মনিকা, উম্মে হাবিবা বেনজির প্রমুখ উপস্থিত ছিলেন।