আজ মঙ্গলবার, ২৩ মে, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে সফরের আমন্ত্রণ বাংলাদেশের প্রধানমন্ত্রীর * সাত দফা দাবিতে উত্তরবঙ্গে পণ্যবাহী যানবাহনের ধর্মঘট আরও ২৪ ঘণ্টা বাড়ছে * যশোরের ঝিকরগাছা উপজেলায় বাস্তুহারা লীগের এক নেতাকে কুপিয়ে হত্যা, একজন আটক * সিনেটের ৩৫ জন শিক্ষক প্রতিনিধি নির্বাচনে ভোট দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকরা * সুন্দরবনে মধু সংগ্রহ করতে গিয়ে বাঘের থাবায় মৌয়ালের মৃত্যু * সৌদি আরবে শেখ হাসিনা ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে শুভেচ্ছা বিনিময়

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

অর্থ আত্মসাতকারী পাকিস্তানি নারীকে ছাড়াতে হাইকমিশনের দৌড়ঝাঁপ

জাতীয় ডেস্ক | তারিখঃ ১২.০৫.২০১৬

অর্থ আত্মসাতের অভিযোগে রাজধানীর বারিধারা থেকে ইয়াসমিন রাজবয় (৪৫) নামে এক পাকিস্তানি নারীকে আটক করেছে গুলশান থানা পুলিশ।

থানা হেফাজতে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

বৃহস্পতিবার (মে ১২) বিকেলে গুলশান বিভাগের পুলিশের উপ-কমিশনার মোস্তাক আহমেদ এ খবর নিশ্চিত করেন। তিনি বলেন, অর্থ আত্মসাতের অভিযোগে বারিধারার ৮ নম্বর রোডের একটি বাড়ি থেকে ইয়াসমিন রাজবয় নামে ওই পাকিস্তানি নারীকে জিজ্ঞাসাবাদের জন্য গুলশান থানায় আনা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

এদিকে থানা সূত্রে জানা যায়, আটক পাকিস্তানি ওই নাগরিক ‘সিটি স্কুল ইন্টারন্যাশনাল’ নামে গুলশানের একটি স্কুলের (জুরিয়র শাখার) অধ্যক্ষ হিসেবে কর্মরত। প্রতিষ্ঠানটির তহবিলের টাকা আত্মসাতের অভিযোগ এনে স্কুলের অন্যান্য শিক্ষকরা তার বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

পরে বুধবার (১১ মে) রাতে বাসা থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্কুলের শিক্ষকরা তাতে বাধা দেন। এবং সারা রাত ওই বাসায় অবস্থান করে বৃহস্পতিবার পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে দুপুরে পাকিস্তানি ওই নাগরিককে থানা হেফাজতে নেয়।

ওই স্কুলের শিক্ষক-শিক্ষিকারা অভিযোগ করেন, অধ্যক্ষ ইয়াসমিন রাজবয় স্কুলের প্রোভিডেন্ট ফান্ড ও শিক্ষক-শিক্ষিকার বেতন থেকে এক কোটি ৯৫ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

এদিকে ইয়াসমিন রাজবয়কে ছাড়িয়ে নিতে বিকেলে থানায় হাজির হন ঢাকাস্থ পাকিস্তানি হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার শামীমা মেজবাহ। তিনি পুলিশের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বিষয়টি নিয়ে বৈঠকেও বসেছেন বলে থানা সূত্রে জানা যায়।