Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

২০ অক্টোবর সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রকাশ
বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ০৯.১০.২০১৫

আগামী ২০ অক্টোবর সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রকাশ করা হবে। এতে দুর্যোগ মোকাবেলায় বেসরকারি খাতের অংশগ্রহণমূলক নানা প্রকল্প অন্তর্ভূক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি মিলনায়তনে ‘ফাস্ট বাংলাদেশে রিসিলিয়ন্স ডায়লগ অব প্রাইভেট সেক্টর’ শীর্ষক আলোচনার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এ সব কথা বলেন। মন্ত্রী বলেন, আমি সবসময় পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ প্রকল্পের জন্য অপেক্ষায় থাকি। কারণ বাংলাদেশের আজকের অর্থনৈতিক উন্নয়নের পিছনে বেসরকারি খাতের অবদান অনেক বেশি। দুই দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্ট (বিল্ড) এবং ইউএন ইকোনমিক এন্ড সোস্যাল কমিনিকেশন এশিয়া এন্ড প্যাসিফিক(ইউ-ইএসসিএপি)।
এ জন্য প্রধানমন্ত্রী ‘চাম্পিয়ন অব দ্য আর্থ’ পুরস্কার পেয়েছেন। তিনি শুধু বাংলাদেশ নিয়েই কথা বলেননি। সারা বিশ্বের সকল প্রাকৃতিক দূর্যোগপ্রবণ দেশের পক্ষে কথা বলেছেন। মাতলুব আহমদ বলেন, দূর্যোগ পরবর্তী ঝুঁকি কমাতে বেসরকারি খাতের এগিয়ে আসা উচিৎ। এজন্য সরকারি-বেসরকারি খাতে নানা প্রকল্প হাতে নেওয়া যেতে পারে। পরিবেশ সহনীয় টেকনোলজি ব্যবহার করে দূর্যোগের ঝুঁকি কমাতে বেসরকারি খাত সহযোগিতা করতে পারে।