Friday 28th of April 2017

সদ্য প্রাপ্তঃ

*** প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সৌজন্য সাক্ষাৎ * ঢাকার কামরাঙ্গীর চর থেকে অপহৃত শিশু সুমাইয়াকে ২৪ দিন পর উদ্ধার করেছে পুলিশ * চাঁপাইনবাবগঞ্জে জঙ্গি আস্তানায় বড় ধরনের বিস্ফোরণের শব্দ, ঘটনাস্থলে বোমা নিষ্ক্রিয়কারী দল * পাবনা শহরে এক বেকারি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা * টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

সোমবার পর্যন্ত সারা দেশে বৃষ্টি অব্যাহত থাকবে

জাতীয় ডেস্ক | তারিখঃ ১৪.০৫.২০১৬

কালবৈশাখীর প্রভাবে গত দুদিন ধরে রাজধানী ঢাকাসহ সারা দেশে বজ্রসহ বৃষ্টি হচ্ছে।

সোমবার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।বৃহস্পতিবার বিকাল ৫টা থেকে শুক্রবার বেলা আড়াইটা পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হয়েছে। কোথাও কোথাও মুষলধারে বৃষ্টি হয়েছে।
গত দুদিনে রাজধানীতে বৃষ্টি হয়েছে ২৬ মিলিমিটার। এর মধ্যে আজ সকাল ৬টা থেকে সাড়ে আট ঘণ্টায় এর পরিমাণ ছিল নয় মিলিমিটার।শুক্রবার সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে টাঙ্গাইলে ৫৩ মিলিমিটার। এছাড়া আজ সকাল ছয়টা পর্যন্ত রাজশাহী ও শ্রীমঙ্গলে ৫১ এবং ঈশ্বরদীতে ৪২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর।আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস জানান, পূবালি ও পশ্চিমা আবহাওয়ার প্রভাবে প্রকৃতির এই নাটকীয়তা।আবহাওয়াবিদ রাশেদুজ্জামান বলেন, কালবৈশাখীর প্রভাবে হওয়ও এ ধরনের বৃষ্টি দীর্ঘ সময় স্থায়ী হয় না। থেমে থেমে হয়ে থাকে।
আবহাওয়া অধিদফতর জানায়, পাবনা, ফরিদপুর, বগুড়া, মাদারীপুর ও চট্টগ্রাম নদীবন্দরগুলোতে বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত অব্যাহত রয়েছে।আবহাওয়া অধিদফতরের পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।