আজ বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭

সদ্য প্রাপ্তঃ

*** বনানীতে দুই তরুণীকে ধর্ষণের মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাতসহ পাঁচজনের বিচার শুরু * ভিয়েতনাম থেকে ২০ হাজার মেট্রিক টন চালের প্রথম চালান নিয়ে বন্দরে ভিড়েছে জাহাজ * লালমনিরহাটের হাতীবান্ধায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে সংঘর্ষে চালক নিহত * তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা * সীতাকুণ্ডে নয় শিশুর মৃত্যু ও ৪৬ জনের অসুস্থতার কারণ এখনও শনাক্ত করা যায়নি * চিকিৎসকরা বলছেন, ত্রিপুরা পাড়ার অসুস্থ শিশুরা মারাত্মক অপুষ্টিতে ভুগছে * ৫৬ ইউনিয়ন পরিষদ এবং একটি করে পৌরসভা ও জেলা পরিষদের কয়েকটি ওয়ার্ডে ভোট চলছে * চট্টগ্রামে ইয়াবা ও চোলাই মদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর * দুর্নীতির দায়ে ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার সাড়ে নয় বছরের কারাদণ্ড

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

বায়োমেট্রিক না করলে ১ জুন থেকে সিম বন্ধ

জাতীয় ডেস্ক | তারিখঃ ১৫.০৫.২০১৬

৩১ মের মধ্যে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন না করলে ১ জুন থেকে তা স্থায়ীভাবে বন্ধ হয়ে যাবে বলে জানিয়েছেন ডাক ও টে‌লি‌যোগা‌যোগ প্র‌তিমন্ত্রী তারানা হা‌লিম।

আজ রবিবার সচিবাল‌য়ে কলড্রপ বিষ‌য়ে মোবাইল ফোন অপা‌রেটর‌দের প্র‌তি‌নি‌ধি‌দের সঙ্গে বৈঠকে শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান। এ পর্যন্ত ৯ কোটি ৪০ লাখ সিম নিবন্ধন হয়েছে বলেও জানান তারানা হালিম। তিনি বলেন, ৩১ মের মধ্যে বায়োমেট্রিক পদ্ধতিতে সিম নিবন্ধন না করলে ১ জুন থেকে তা স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে। ৩১ মের পর রিম-সিম আর রি-ভেরিফিকেশন হবে না। অনিবন্ধিত সিম ৩১ মে-র পর ২ মাস পর্যন্ত বন্ধ থাকবে।

এরপর ওই গ্রাহক যদি ওই সিম নিবন্ধন করতে চান, তাহলে ওই গ্রাহককে অগ্রাধিকার দেয়া হবে। এ পর্যন্ত ৯ কোটি ৪০ লাখ সিম নিবন্ধন হয়েছে বলেও জানান তারানা হালিম। কলড্রপ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, প্র‌তি‌দিন এক‌টির বে‌শি কলড্রপ হ‌লে দ্বিতীয় মি‌নিট থে‌কে ক্ষ‌তিপূরণ পা‌বেন গ্রাহকরা। এক‌টির বিপরী‌তে গ্রাহক‌দের এক মি‌নিট ক‌রে কল ফেরত দেওয়া হ‌বে। মোবাইল অপারেটরদের টাওয়ারের দ্বারা যদি বজ্রপাতে ক্ষতিগ্রস্ত হতে হয়, তবে সেই টাওয়ার থাকবে না বলেও ঘোষণা দেন প্রতিমন্ত্রী। তা ছাড়া ইন্টারনেটের দাম কমানোর চেষ্টা চলছে বলেও জানান তিনি।