Nabodhara Real Estate Ltd.

Khan Air Travels

Premier Bank Ltd

পিঁপড়া খেয়েই নিজেকে বাঁচিয়ে রাখলেন

বিডিনিউজডেস্ক.কম | তারিখঃ ১৫.১০.২০১৫

প্রয়োজনের মুহূর্তে মানুষ কতকিছুই না করতে পারে।

করে অবশ্য পরিস্থিতির শিকার হয়েই। অনেকটা বাধ্য হয়েই সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা নেয় মানুষ। ভাতের অভাবে অনেকেই পানি পান করে দিন কাটায়। কেউ কেউ সাধু-সন্ন্যাসী হিসেবে বিভিন্ন বৃক্ষের লতাপাতা আহার করে জীবন বাঁচায়। কিন্তু পিঁপড়া! হ্যা, এবার পিঁপড়া খেয়ে টানা ৬ দিন নিজেকে বাঁচিয়ে রাখলেন এক অস্ট্রেলিয়ান।

অস্ট্রেলিয়ার দুর্গম এক মরুভূমিতে ছয় দিন ধরে নিখোঁজ এক ব্যক্তিকে মঙ্গলবার উদ্ধার করা হয়েছে। নিখোঁজ থাকাবস্থায় তিনি কালো পিঁপড়া খেয়ে আত্মরক্ষা করেন। দেশটির পুলিশ এমন তথ্য জানায়।

পার্থের প্রায় ৯৫০ কিলোমিটার উত্তরপূর্বে ওয়েস্ট অস্ট্রেলিয়ান গোল্ডফিল্ডের লাভার্টনের কাছে শুটার্স শেক ক্যাম্পে যাওয়ার সময় গত ৭ অক্টোবর রেগ ফগার্ডি (৬২) নিখোঁজ হন। তিনি শিকারের উদ্দেশ্যে বের হয়েছিলেন।

তিনি ক্যাম্পে ফিরে আসতে ব্যর্থ হওয়ায় তার পরিবারের সদস্যরা বিষয়টি কর্তৃপক্ষকে জানান। পরে পুলিশ অনুসন্ধান কাজ শুরু করে এবং তিনি যেখান থেকে নিখোঁজ হন সেখান থেকে ১৫ কিলোমিটার দূর তাকে উদ্ধার করা হয়।

গোল্ডফিল্ড পুলিশ সুপারিনটেনডেন্ট অ্যান্ডি গ্রেটউড জানান, ফগারডি শেষ দু’দিন ধরে একই গাছের নিচে বসেছিলেন। তার কাছে কোনো পানি ছিল না। তিনি কালো পিঁপড়া খাচ্ছিলেন। এভাবেই তিনি বেঁচে ছিলেন।
ওই পুলিশ কর্মকর্তা আরো জানান, স্থানটি ছিল অত্যন্ত গরম। এমন অবস্থা যে, সেখানে বেশির ভাগ মানুষই বাঁচে না।

উদ্ধারের সময় ফগারডি মারাত্মক পানি শূন্যতায় ভুগছিলেন। কিছুটা বিভ্রমে ছিলেন। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তিনি এখন বসছেন ও কথাও বলছেন।

তবে বিপদের মুহূর্তে জীবন বাঁচাতে গিয়ে ফগারডি যে অভিজ্ঞতা নিয়ে ফিরে এলেন তা এখন অনেকেরই অনুপ্রেরণা হতে পারে। অবশ্য হওয়াটাই স্বাভাবিক।