Monday 1st of May 2017

সদ্য প্রাপ্তঃ

*** রোজা সামনে রেখে টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে; ২৮১১ জন পরিবেশক ও ১৮৫ ট্রাকের মাধ্যমে বিক্রি করা হবে চিনি * হাওরে বাঁধ নির্মাণে গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে: সুনামগঞ্জে প্রধানমন্ত্রী * ফরিদপুরে ইউপি চেয়ারম্যানের বাড়িতে প্রতিপক্ষের হামলা, সংঘর্ষে নিহত ১ * অর্থ মন্ত্রণালয়ের ‘ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান’ বিভাগের নাম এখন শুধু ‘আর্থিক প্রতিষ্ঠান’* সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় এক ইউপি চেয়ারম্যানের ঝুলন্ত লাশ উদ্ধার * নিউ ইয়র্কে মুক্তিযোদ্ধা ও আবৃত্তিশিল্পী কাজী আরিফের জানাজা, মরদেহ দেশে আসবে মঙ্গলবার

Bangladesh Manobadhikar Foundation

Khan Air Travels

ছাদে বাগান করলেই ১০% ট্যাক্স মওকুফ!

জাতীয় ডেস্ক | তারিখঃ ১৬.০৫.২০১৬

গ্রিন ঢাকা গড়ার লক্ষ্যে রাজধানী ঢাকার কর প্রদানকারী বাসিন্দাদের মধ্যে যারা নিজ বাড়িতে বাগান, ছাদ বা বরান্দায় গাছ লাগাবেন, তাদের জন্য দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পক্ষ থেকে ১০ শতাংশ হোল্ডিং কর মওকুফের ঘোষণা দিয়েছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সোমবার (১৬ মে) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র হিসেবে সাঈদ খোকনের এক বছর পূ‌র্তি উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।সাঈদ খোকন বলেন, ‘ঢাকার প্রায় সব স্থানে ভবন নির্মাণের ফলে গাছের পরিমাণ কমে যাচ্ছে। সে কারণে কখনও অতিবৃষ্টি আবার কখনো প্রচণ্ড গরম পড়ে। এ সমস্যা নিরসনে ৫২টি ফুটপাথ ও মিডিয়ানে গাছ লাগানোর কাজ শুরু হয়েছে।’মেয়র বলেন, ‘সবুজ ঢাকা গড়ার প্রত্যয়ে ছাড়ে বা বারান্দায় বাগান করার কাজে নগরবাসীকে উৎসাহিত করার জন্য বিশেষ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ভবনের ছাদে সফলভাবে বাগানসৃজনকারী হোল্ডিং মালিককে উৎসাহিত করার জন্য বিশেষ কর্মসূচি নেয়া হয়েছে। বাগানসৃজনকারী হোল্ডিং মালিককে তার উপর ধার্যকৃত হোল্ডিং ট্যাক্স থেকে ১০ ভাগ রিবেট দেয়া হবে।’অনুষ্ঠানে মেয়র গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. মো. আব্দুর রাজ্জাক এমপি, সাবেক বা‌ণিজ্যমন্ত্রী লে. কর্নেল (অব.) ফারুক খান, প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. ‌জে. মো সাইদুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপক ক্যাপ্টেন রা‌কিব উ‌দ্দিন এবং স‌চিব খান মো. রেজাউল ক‌রিম প্রমুখ।